আলিপুর মহিলা সংশোধনাগারে ডায়রিয়ার প্রকোপ

গত কয়েকদিন ধরেই জল আতঙ্ক দেখা দিয়েছে শহরে। ইতিমধ্যেই জল দূষনে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। এরই মাঝে দূষিত জল খেয়ে আলিপুর জেলে মৃত্যু হয়েছে কয়েক বন্দীর। তাই আলিপুর মহিলা সংশোধনাগারে ডায়রিয়ার প্রকোপ মনে করছে অনেকেই।

এদিকে আলিপুর মহিলা জেলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬ জন ডায়েরিয়ায় আক্রান্ত হয়েছেন। সেখানে চারজন মহিলা ও ২টি শিশু রয়েছে। পাশাপাশি আলিপুর মহিলা জেলের ১২ জন এখনও হাসপাতালে চিকিত্‍সাধীন। অনেকেই মনে করছেন জলে ডায়রিয়ার প্রকোপ আলিপুর মহিলা সংশোধনাগারে। এরই মাঝে নতুন করে সংক্রমিতদের ভর্তি করা হয়েছে হাসপাতালে। এই ছয়জনের মধ্যে রয়েছে চারজন বিচারধীন বন্দি এবং দুই জন শিশু।

গত কয়েকদিন ধরেই শহর জুড়ে জল দূষণের আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই জল দূষণের জেরে অসুস্থ হয়েছে বহু মানুষ। ইতিমধ্যেই দূষিত জল খেয়ে আলিপুর জেলে মৃত্যু হয়েছে কয়েক বন্দীর। তারই মাঝে ভবানীপুরের ৭৩ নম্বর ওয়ার্ড ও আলিপুর মহিলা জেলে ডায়েরিয়ার প্রকোপ অব্যাহত।

অন্যদিকে, আজ জলে বিষ নেই কলকাতা পুরসভায় তালিকা প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়। কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম পরিষ্কার জানান পানীয় জলে কোনও রকম বিষ নেই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.