শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

দীর্ঘ ৫০ বছর পর ইংরেজদের হারিয়ে, ওভাল টেস্টে দুরন্ত জয় বিরাটবাহিনীর

১০:২০ পিএম, সেপ্টেম্বর ৬, ২০২১

দীর্ঘ ৫০ বছর পর ইংরেজদের হারিয়ে, ওভাল টেস্টে দুরন্ত জয় বিরাটবাহিনীর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তৃতীয় টেস্টে খারাপ খেলার পর, বিরাটবাহিনীর বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছিল। প্রশ্ন উঠত শুরু করে, অশ্বিনকে এখনও বসিয়ে রাখা হচ্ছে? কেন ওভালের মতো উইকেটে তাঁকে নেওয়ার কথা ভাবলেন না ক্যাপ্টেন কোহলি। এমনকী, প্রথম ইনিংসে ভারতীয় দলের দুর্দশা প্রত্যক্ষ করার পর, নিন্দুকদের পক্ষ থেকে এও বলা হচ্ছিল যে, এই টেস্ট হারলে, তার অন্যতম কারণ হবে অশ্বিনকে প্রথম একাদশে না রাখা। তবে, বিরাট কোহলিরা সব প্রশ্ন, সব সমালোচনার জবাব দিয়ে দিলেন ইংরেজ বাহিনীকে হারিয়ে।

জয় ছিনিয়ে আনতে পারলেন না জো রুটরা। ১৫৭ রানের বিরাট জয় পেল ভারতীয় দল। ওভালে, দীর্ঘ ৫০ বছর পর ১৯৭১ সালে এই মাঠেই জিতেছিল অজিত ওয়াদেরকরেরর ভারত।

https://twitter.com/BCCI/status/1434905842030034952

প্রথম ইনিংসের পর, ফের একবার ভারতীয় শিবিরে তৃতীয় টেস্টের ছায়া দেখা যাচ্ছিল। ব্যাটসম্যানদের ব্যর্থতায় আরও একবার মুখ থুবড়ে পড়ার অবস্থা হয়েছিল ভারতীয় দলের। কিন্তু এখান থেকেই ঘুরে দাঁড়াতে শুরু করে টিম ইন্ডিয়া। ধীরে ধীরে খেলার মোড় ঘুরতে শুরু করে। শেষপর্যন্ত আসল খেলাটা দেখালেন উমেশ যাদব। ওভাল টেস্টে দুই ইনিংস মিলিয়ে একাই ছ’টি উইকেট তুলে নেন উমেশ।

https://twitter.com/JayShah/status/1434904971460243467

দ্বিতীয় ইনিংসে দারুণভাবে ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। রোহিত শর্মার অনবদ্য ব্যাটিং দিয়ে শুরুটা হয়েছিল। ধীরে ধীরে পূজারা, কোহলি, শার্দূলরা সেই ভিত মজবুত করেন। উল্লেখ্য, শার্দূল ব্যাটের পাশাপাশি বল হাতেও নজর কাড়েন। বার্নস আর রুটের মতো দু’টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ভারতকে চালকের আসনে বসিয়ে দিলেন তিনি। জাদেজা ও বুমরাহও তুলে নেন দুটি করে উইকেট। দুই ওপেনার বার্নস ও হামিদ ছাড়া ভারতীয় পেস ঝড়ের সামনে আর কেউই সেভাবে ক্রিজে টিকে থাকতে পারেননি। দ্বিতীয় টেস্টের পর ইংল্যান্ডের মাটিতে ফের রুটদের হারিয়ে চলতি সিরিজে ২-১-এ এগিয়ে গেলেন কোহলিরা। আর এবার ম্যাঞ্চেস্টারে ভারতের লক্ষ্য সিরিজ জয়।