শেষসময়ে বাতিল হল অক্সফোর্ড ইউনিয়নের বিতর্ক সভা

শেষসময়ে বাতিল হল অক্সফোর্ড ইউনিয়নের বিতর্ক সভা
শেষসময়ে বাতিল হল অক্সফোর্ড ইউনিয়নের বিতর্ক সভা

নিজস্ব সংবাদদাতাঃ বুধবার অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কে রাজ্যে গত ১০ বছরের উন্নয়নের খতিয়ান সারা বিশ্বের সামনে তুলে ধরার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু অনুষ্ঠানের আগে উদ্যোক্তাদের পক্ষ থেকে নবান্নে টেলিফোন করে জানিয়ে দেওয়া হয় প্রস্তাবিত ভার্চুয়াল অনুষ্ঠান বাতিল হচ্ছে। পরে অনুষ্ঠানের মাত্র ১৬ মিনিট আগে ২টো ১৪ মিনিটে মুখ্যমন্ত্রীর আপ্ত সহায়ক গৌতম সান্যালকে আয়োজকদের তরফে ইমেল করা হয়।

এরপরেই স্বরাষ্ট্র দফতরের তরফে জানানো হয়েছে, উদ্যোক্তারা বিশেষ কিছু অসুবিধার জন্য এই অনুষ্ঠান আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন। তা শেষ সময়ে টেলিফোন করে মুখ্যমন্ত্রীকে জানানো হয়। পরে অনুষ্ঠানের দিনক্ষণ জানানো হলে, তা জানিয়ে দেওয়া হবে।

স্বরাষ্ট্র দফতরের এই বিজ্ঞপ্তি পেয়ে সকলেই হতবাক। এর আগেও মুখ্যমন্ত্রীর একাধিক আন্তর্জাতিক অনুষ্ঠান এভাবেই শেষ মুহূর্তে বাতিল হয়ে গিয়েছিল। তবে এবার কী কারণে বাতিল হল, তা এখনও স্পষ্ট নয়।

মার্গারেট থ্যাচার ও থেরেসা মে’র পর মমতাই তৃতীয় মহিলা রাজনৈতিক ব্যক্তিত্ব যিনি এই মঞ্চে বক্তৃতা করতেন। প্রশাসক হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় গত ১০ বছরে যে কৃতিত্ব দেখিয়েছেন, তা নিয়েই বিশ্বের দরবারে সাফল্যের খতিয়ান তুলে ধরতেন এখানে।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই বিতর্কে মমতার আগে বহু প্রখ্যাত মানুষ বক্তব্য করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলেন, সলমন রুশদি, মাদার টেরিজা, উইনস্টন চার্চিল, দলাই লামা, মাইকেল জ্যাকসন, বিল ক্লিন্টন রয়েছেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.