পিএসি চেয়ারম্যান বিতর্ক! মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করতে বিজেপি নিল এই সিদ্ধান্ত!

পিএসি চেয়ারম্যান বিতর্ক! মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করতে বিজেপি নিল এই সিদ্ধান্ত!
পিএসি চেয়ারম্যান বিতর্ক! মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করতে বিজেপি নিল এই সিদ্ধান্ত!

পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায় কে বসানো নিয়ে বিরোধিতা করেও যখন বিজেপিকে সব দিক থেকে মুখ থুবড়ে পড়তে হয়েছে তখন এবার অন্য পথে হাঁটছে গেরুয়া শিবির। এবার মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ এর জন্য খসরা তৈরি করেছে রাজ্যের প্রধান বিরোধী দল। আগামীকাল শুক্রবার এই ঘটনার শুনানি হবে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এর ঘরে।

মুকুল রায় কে পিএসি চেয়ারম্যান পদে না বসানোর দাবি বার বার করেছে রাজ্যের বিরোধী দল। এইযে রাজ্যপালের কাছে নালিশ জানিয়েছেন তারা। এমনকি গ্রাম সভার স্পিকার নিরপেক্ষভাবে পিএসসির চেয়ারম্যান কে নির্বাচন করেননি বলেও অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী। এরপরে তাই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করার দাবি তুলে খসড়া প্রস্তুত করছে বিজেপি।

জানা গিয়েছে এই খসড়া তৈরি করেছেন, খ্যাতনামা আইনজীবী রাম জেঠমালানির পুত্র মহেশ জেঠমালানি এবং বিজেপি সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব। অন্যদিকে জানা গিয়েছে, ঘোষণার পাশাপাশি আগামীকাল অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় কে পেশ করবেন শুভেন্দু অধিকারী। সেই সিডিতে মুকুল রায়ের তৃণমূল ভবনে গিয়ে উত্তরীয় পড়ে ঘাসফুলে যোগ দেওয়ার ভিডিও রয়েছে।একইসঙ্গে বিভিন্ন সংবাদমাধ্যমের মুকুল রায়কে নিয়ে নানা ভিডিও, অডিও এবং লেখার কাটিং নিয়ে যাওয়া হবে।

প্রসঙ্গত বিধানসভা অধিবেশন শুরু হলেও অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় এর সঙ্গে একবারের জন্যেও এখনো পর্যন্ত সাক্ষাতে বসেননি রাজ্যের প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। হবে আগামীকাল প্রথমবারের জন্য মুখোমুখি হতে চলেছেন বিধানসভার স্পিকার এবং রাজ্যের প্রধান বিরোধী দলনেতা। তাই স্বাভাবিকভাবেই মনে করা হচ্ছে এই বৈঠক হতে পারে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। তবে পাল্টা জবাব দিতে প্রস্তুত রয়েছে তৃণমূলও। যদিও অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় যদি এই বিষয়টি নিয়ে কোনো রকম টালবাহানা করেন তাহলে সে ক্ষেত্রে বিকল্প রাস্তা হিসেবে আদালতে যাওয়ার কথা ভেবে রেখেছে গেরুয়া শিবির।