করোনায় আক্রান্ত হলেন বোলপুরের পদ্মশ্রী প্রাপ্ত ‘১ টাকার ডাক্তার’ সুশোভন ব্যানার্জি

করোনায় আক্রান্ত হলেন বোলপুরের পদ্মশ্রী প্রাপ্ত '১ টাকার ডাক্তার' সুশোভন ব্যানার্জি
করোনায় আক্রান্ত হলেন বোলপুরের পদ্মশ্রী প্রাপ্ত '১ টাকার ডাক্তার' সুশোভন ব্যানার্জি

দেশের পাশাপাশি রাজ্যেও পাল্লা দিয়ে চড়ছে করোনার গ্রাফ। প্রায় নিত্যদিনই নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন রাজ্যের মানুষ। তার মধ্যে যেমন রয়েছেন সাধারণ জনগণ, তেমনই রয়েছেন রাজ্যের গুণী, নামী কিছু ব্যক্তিত্বও। সেরকমই এবার করোনার কবলে পড়লেন বোলপুরের ‘এক টাকার ডাক্তার’ পদ্মশ্রী প্রাপ্ত সুশোভন ব্যানার্জি। বর্তমানে তিনি নার্সিংহোমে চিকিৎসাধীন।

জানা গিয়েছে, ডাক্তার সুশোভন ব্যানার্জির শরীরে করোনার বেশ কিছু উপসর্গ দেখা দিলে তিনি পরীক্ষা করান। সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। গত শনিবার করোনা আক্রান্ত হন তিনি। তারপরই নিজের চিকিৎসাকেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নেন তিনি। বর্তমানে তিনি কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি রয়েছেন। যদিও তাঁর শারিরীক অবস্থা স্থিতিশীল।

প্রসঙ্গত, দীর্ঘকালীন বছর ধরেই বোলপুরের হরগৌরী তলায় মাত্র এক টাকার বিনিময়ে রোগীদের চিকিৎসা করে আসছেন চিকিৎসক সুশোভন ব্যানার্জি। যে কারণে তাঁর নামই হয়ে গিয়েছে ‘১ টাকার ডাক্তার’! দেশে করোনার প্রথম প্রভাব পড়ার যখন একাধিক চিকিৎসক প্রাইভেট চিকিৎসা বন্ধ রেখেছিলেন, সে সময়ও প্রতিনিয়ত সাধারণ মানুষের চিকিৎসায় ঝাঁপিয়ে পড়েছিলেন সুশোভনবাবু। একদিনের জন্যও বন্ধ রাখেননি নিজের চিকিৎসালয়। ওই কঠিন সময় হাজার হাজার মানুষ সুস্থ হয়েছিলেন সুশোভনবাবুর চিকিৎসায়।

সমাজের সেবায় নিজেকে উজার করে দেওয়ার জন্য সম্প্রতি পদ্মশ্রীতেও ভূষিত হয়েছিলেন ডাক্তারবাবু। কিন্তু, নিয়তির খেলায় তিনি নিজেই এবার আক্রান্ত হলেন করোনায়। ইতিমধ্যেই ‘১ টাকার ডাক্তার’বাবুর করোনা আক্রান্ত হওয়ার খবর চাউর হয়ে গিয়েছে বোলপুর এবং সংলগ্ন এলাকায়। চিকিৎসককে নিয়ে বেশ উদ্বিগ্নই হয়ে উঠেছেন সাধারণ মানুষ। তবে তাঁদের এও স্থির বিশ্বাস, সুস্থ হয়ে ঠিক ফিরে আসবেন তাঁদের ডাক্তার বাবু। তাঁর মঙ্গল কামনায় এখন সদা ব্যস্ত সমগ্র বীরভূমবাসী।