মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে এবার অভিভাবকদের মতামত জানতে চাইলো রাজ্য! রইলো বিস্তারিত

মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে এবার অভিভাবকদের মতামত জানতে চাইলো রাজ্য! রইলো বিস্তারিত
মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে এবার অভিভাবকদের মতামত জানতে চাইলো রাজ্য! রইলো বিস্তারিত / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনার জেরে নাজেহাল দেশ সহ রাজ্যবাসী। গতবছর থেকেই করোনার প্রভাবে বহুদিন বন্ধ ছিল শিক্ষা প্রতিষ্ঠানগুলি। চলছিল অনলাইন ক্লাস। তবে পরিস্থিতি স্বাভাবিক হতে উঁচু ক্লাসের জন্য সরকারি স্কুলগুলি খুলে ছিল। কিন্তু ফের করোনার বাড়বাড়ন্তে আবারও বন্ধ হয়ে পড়ে স্কুল। তবে বর্তমানে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে দ্বন্দে রয়েছে রাজ্য।

এখনও পর্যন্ত মাধ্যমিক, উচ্চমাধ্যমিক নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেনি রাজ্য সরকার। আর সেকারণেই এবার রাজ্য সরকার অভিভাবক, পড়ুয়া সহ সাধারণ মানুষের মতামত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এবার অভিভাবক, পড়ুয়া সহ সাধারণ মানুষ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত মতামত জানাতে পারবে রাজ্য সরকারকে।

উল্লেখ্য রাজ্য সরকারকে মতামত জানাতে অভিভাবক, পড়ুয়া সহ সাধারণ মানুষদের ইমেল করে নিজেদের মতামত জানাতে হবে। রাজ্য সরকারের pbssm.spo@gmail.com, commissionerschooleducation@gmail.com, wbssed@gmail.com এই তিনটি ইমেল এ মেল করে মতামত জানাতে হবে।

প্রসঙ্গত ইমেল এর দ্বারা তিনটি প্রশ্নের উত্তর চাওয়া হয়েছে। প্রশ্নগুলি হল- করোনা পরিস্থিতিতে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা হওয়া উচিত/কি উচিত নয়? যদি পরীক্ষা হয় কীভাবে হবে পরীক্ষা? যদি পরীক্ষা না হয় তাহলে কীভাবে মূল্যায়ন হবে? উক্ত এই তিনটি বিষয়ে সাধারন মানুষের মতামত জানতে চেয়েছে রাজ্য সরকার।