শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পেগাসাস ইস্যুতে মোদী-শাহকে একযোগে নিশানা রাহুলের! আড়ি পাতার অভিযোগে তুললেন পদত্যাগের দাবি

০২:০৩ পিএম, জুলাই ২৩, ২০২১

পেগাসাস ইস্যুতে মোদী-শাহকে একযোগে নিশানা রাহুলের! আড়ি পাতার অভিযোগে তুললেন পদত্যাগের দাবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফোনে আড়ি পাতা কাণ্ডে তৃণমূলের পর এবার কেন্দ্র সরকারের উপর ক্রমশ চাপ বাড়াচ্ছে কংগ্রেসও। শুক্রবার সংসদ ভবনের বাইরে গান্ধীমূর্তির পাদদেশে ধর্নায় বসেন কংগ্রেসের সাংসদরা। রাহুল গান্ধী, অধীর চৌধুরীর নেতৃত্বে প্রতিবাদে সরব হন সাংসদরা।

পেগাসাস ইস্যুতে মোদী-শাহ জুটিকে একযোগে আক্রমণ করলেন এদিন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেছেন, তাঁর ফোনে আড়ি পাতছে সরকার। সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে যে প্রযুক্তি ব্যবহৃত হয়, সেই প্রযুক্তি দেশে বিরোধী পক্ষের রাজনৈতিক নেতাদের ক্ষেত্রেও ব্যবহার করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। এই অভিযোগে দেশের শীর্ষ আদালতের নজরদারিতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তদন্ত এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবি তোলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

শুক্রবার পেগাসাস ইস্যুকে কেন্দ্র করে, সংসদের অধিবেশনের শুরুতেই হইচই শুরু হয়ে যায়। সংসদের বাইরে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখা শুরু করেন সাংসদরা। এরপরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রাহুল গান্ধী বলেন যে, ‘আমার ফোনেও আড়ি পাতা হচ্ছে, নজরদারি চলছে। যদিও আমি ভীত নই। কারণ চোর বা দুর্নীতিগ্রস্থ মানুষরা ভয় পায়। যদি আপনি এদের কোনটাই না হন, তবে ভয় পাওয়ার কোনও কারণ নেই।’

https://twitter.com/ANI/status/1418457037214609411

তিনি এও বলেন, ‘আমি মানুষের হয়ে আওয়াজ তুলছি। এটা মানুষের কথা বলার অধিকারে আক্রমণ করা। স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নজরদারিতে তদন্ত হওয়া উচিত।’

উল্লেখ্য, পেগাসাস এবং কৃষি আইন-এই জোড়া ইস্যুতে কেন্দ্র সরকারের উপর চাপ বাড়াতে চাইছে কংগ্রেস। শুক্রবার সকালেই এবিষয়ে কংগ্রেসের রণকৌশল কী হবে, তা নিয়ে বৈঠক করেন রাহুল গান্ধী-অধীর চৌধুরীরা।

সূত্রের খবর, সেই বৈঠকেই ঠিক হয় যে, বিভিন্ন ইস্যুকে তুলে ধরে, সরকারকে অস্বস্তিতে ফেলবেন কংগ্রেস সাংসদরা। শুধুমাত্র সংসদের ভিতরেই নয়, সংসদের বাইরেও সরকারের বিরুদ্ধে আক্রমণ আরও জোরদার করতে হবে। সেই জন্যই কৃষি আইনের উপরে রাজ্যসভায় সাসপেনশন অফ বিজনেস নোটিশ জমা দেন কংগ্রেস সাংসদ দীপেন্দর সিং হুদা। অন্যদিকে, পেগাসাস ইস্যুতে লোকসভায় মুলতুবি প্রস্তাব আনেন কংগ্রেস সাংসদ মণিক্কাম ঠাকুর। এরপরই সংসদের বাইরে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখান কংগ্রেস, ডিএমকে ও শিবসেনা সাংসদরা।