শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

‘আগে ক্রোনোলজি তো বুঝুন!’ ফোনে আড়িপাতা কাণ্ডে অমিত শাহ বিরোধীদের দিলেন এই জবাব

১০:১৮ পিএম, জুলাই ১৯, ২০২১

‘আগে ক্রোনোলজি তো বুঝুন!’ ফোনে আড়িপাতা কাণ্ডে অমিত শাহ বিরোধীদের দিলেন এই জবাব

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফোনে আড়িপাতা কাণ্ডে অবশেষে মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফোনে আড়িপাতার রিপোর্ট প্রকাশ্যে আসতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ইস্তফা দাবি করেছে কংগ্রেস। এরপর এনিয়ে মুখ খুললেন অমিত শাহ। তিনি ‘ক্রোনোলজি’ বোঝালেন। এবিষয়ে মন্তব্য করতে গিয়ে তিনি অভিযোগ করেছেন, সংসদের বাদল অধিবেশনের আগে এটা ভারতের উন্নয়নের গতিকে রোখার অপচেষ্টা। পাশাপাশি তিনি এও অভিযোগ করেন যে, এই ষড়যন্ত্রে জড়িত আছে আন্তর্জাতিক সংস্থাগুলির পাশাপাশি বিরোধীরাও।

উল্লেখ্য, সোমবার পেগাসাস রিপোর্ট ফাঁস হওয়া নিয়ে উত্তাল হয় সংসদের উভয়কক্ষ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ইস্তফা দাবি করেন বিরোধী দলনেতা অধীর চৌধুরী। এরপরেই বিবৃতি দিয়ে অমিত শাহ বলেন যে, ‘সংসদে বাদল অধিবেশন শুরু হওয়ার আগের সন্ধ্যায় একটা রিপোর্ট প্রকাশিত হল। একটাই লক্ষ্য, পুরনো কাহিনি নিয়ে আন্তর্জাতিক মঞ্চে ভারতকে বদনাম করতে হবে। পাশাপাশি দেশের উন্নয়নের গতিকে রুখে দিতে হবে। চলতি বাদল অধিবেশনে নিয়ে প্রচুর আশা দেশের মানুষের। অধিবেশনে দেশের কৃষক, যুব, মহিলা ও অনগ্রসর সমাজের উন্নয়নে একাধিক বিল নিয়ে আলোচনা ও বিতর্ক হওয়ার কথা। এই সমস্ত বিষয়ে সুস্থ আলোচনায় সরকার প্রস্তুত বলে আগেই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

https://twitter.com/AmitShah/status/1417116906264297473

দিন কয়েক আগে মহিলা, তপশিলী জাতি ও উপজাতি, অনগ্রসর শ্রেণির প্রতিনিধিরা স্থান পেয়েছেন মন্ত্রিসভার সম্প্রসারণে। এটা মেনে নিতে সমস্যা হচ্ছে কিছু শক্তির। প্রশ্ন উঠছে, কার কথায় এরা চলছে? কে ভারতকে বদনাম করতে চাইছে? প্রতিবার দেশকে খারাপ প্রতিপন্ন করে কারা আনন্দ পায়?’ তিনি আরও বলেন যে, ‘এই রিপোর্ট সম্পূর্ণ ভুয়ো। বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা বাধা দিতেই এই রিপোর্ট তৈরি করেছে। এ প্রসঙ্গে শাহের উক্তি, 'আপ ক্রোনোলজি কো সামঝিয়ে। অর্থাৎ ঘটনাক্রম বুঝুন।'

'আপ ক্রোনোলজি সমঝিয়ে'- শাহের এই বাক্য নিয়ে তাঁকে বেঁধেন বিরোধীরা। সোমবার আড়িপাতা-কাণ্ডের জবাব দিতে গিয়ে এই বাক্যই ব্যবহার করলেন অমিত শাহ।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ ভোটের পর ফের আলোচনায় Pegasus spyware। দ্য ওয়ার-এর রিপোর্ট অনুয়ায়ী ইজরায়েলি স্পাইওয়্যারকে কাজে লাগিয়ে আড়িপাতা চলছে দেশের তাবড় তাবড় সাংবাদিক সহ নেতা-মন্ত্রীদের ফোনে। দ্য ওয়ার-এর দাবি অনুযায়ী, ইরানিয়ান স্পাইওয়ারের মাধ্যমে নজরদারি চালানোর তালিকায় রয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধী, ভোট কৌসুলি প্রশান্ত কিশোর, তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ নতুন তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ ও প্রহ্লাদ প্যাটেলের ফোনেও নজরদারি চালানো হয়। এখানেই শেষ নয়, নির্বাচন কমিশনার অশোক লাভাসার ফোনেও আড়িপাতার মতো বিস্ফোরক তথ্য সামনে এসেছে।

এদিন এই ইস্যুতে অমিত শাহের ইস্তফা দাবি করেছে কংগ্রেস। লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী বলেন, ‘ইস্তফা দিন অমিত শাহ। নরেন্দ্র মোদীর ভূমিকাও খতিয়ে দেখা উচিত।’