ভোট সম্পূর্ণ হতেই ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম! জেনে নিন, শহর কলকাতায় কত বাড়ল?

ভোট সম্পূর্ণ হতেই ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম! জেনে নিন, শহর কলকাতায় কত বাড়ল?
ভোট সম্পূর্ণ হতেই ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম! জেনে নিন, শহর কলকাতায় কত বাড়ল?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ইতিমধ্যেই দেশের মধ্যে ৫ রাজ্যে ভোট শেষ হয়েছে, ভোটের ফলাফলও ঘোষিত হয়ে গেছে। আর পুরো প্রক্রিয়া শেষ হতেই, ফের একবার বাড়ল পেট্রোল এবং ডিজেলের দাম। প্রায় দু’মাস পর প্রথম বার। টানা ১৮ দিন একই দাম থাকার পর, ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। উল্লেখ্য, দেশের ৫ রাজ্যের ভোটের ফল ঘোষণা হতেই বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম।

মঙ্গলবার, দেশের বিভিন্ন রাজ্যে লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছে ১২ থেকে ১৫ পয়সা। রাজধানী দিল্লিতে এদিন লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছে ১৫ পয়সা। নতুন দাম হয়েছে ৯০.৫৫ টাকা। আর ডিজেলের লিটার পিছু দাম বেড়েছে ১৮ পয়সা। দাম বেড়ে হয়েছে ৮০.৯১ টাকা। বাণিজ্য নগরী মুম্বইতে পেট্রোলের দাম বেড়েছে ১২ পয়সা। বর্তমানে সে রাজ্যে ৯৬.৯৫ টাকায় মিলছে এক লিটার পেট্রল। আর ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৭.৯৮। কলকাতায় এক লিটার পেট্রলের দাম ৯০.৬২ টাকা থেকে বেড়ে হল ৯০.৭৬ টাকা। ডিজেলের দাম বেড়েছে ১৭ পয়সা। কলকাতাবাসীকে এক লিটার ডিজেল কিনতে দিতে হচ্ছে ৮৩.৭৮ টাকায়। চেন্নাই ও বেঙ্গালুরুতে পেট্রল মিলছে লিটারপ্রতি যথাক্রমে ৯৩.৬৭ টাকা এবং ৯৩.৬৭ টাকায়। বেঙ্গালুরুতে এক ধাক্কায় ২৪ পয়সা মূল্যবৃদ্ধি হয়েছে। চেন্নাইয়ে লিটারপিছু ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৫.৯০ টাকা।

উল্লেখ্য, এই দাম বৃদ্ধি ও লকডাউনের আশঙ্কায় বাস, ট্যাক্সি, অ্যাপ ক্যাবের ভাড়া বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে বলে আশঙ্কা করছে ওয়াকিবহালমহল। পাশাপাশি বাজারদরও নির্ভর করছে এই দাম বৃদ্ধির উপর।

পেট্রোল–ডিজেলের দাম বাড়ায় ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের দিকে আঙুল তুলছে বিরোধী পক্ষ। করোনায় বিপর্যস্ত দেশে ক্রমশ জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে।তাঁদের অভিযোগ, দাম কমানোর জন্য কোনও পদক্ষেপ গ্রহণ করছে না কেন্দ্রীয় সরকার। পেট্রোল – ডিজেল ও রান্নার গ্যাসের দাম বৃদ্ধি পশ্চিমবঙ্গে বিজেপির হারের অন্যতম কারণ হিসেবেও মনে করছেন অনেকেই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.