রোজ সকালে খালিপেটে এগুলি খেলে বাড়বে ইমিউনিটি, জেনে নিন বিস্তারিত

রোজ সকালে খালিপেটে এগুলি খেলে বাড়বে ইমিউনিটি, জেনে নিন বিস্তারিত
রোজ সকালে খালিপেটে এগুলি খেলে বাড়বে ইমিউনিটি, জেনে নিন বিস্তারিত

আপনার immunity বাড়ানোর জন্য খালি পেটে যে তিনটি উপাদান ব্যবহার করতে হবে জেনে নিন সেগুলি সম্পর্কে-

রসুন- রসুনের অ্যান্টিবায়োটিক এবং অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে। এটি আপনাকে প্রাকৃতিকভাবেই যে কোনো রকম সংক্রমণ থেকে দূরে রাখতে পারে। এটি রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে এছাড়াও হার্টের স্বাস্থ্যের উন্নতি করতে এবং ফুসফুস সম্পর্কিত অন্যান্য সমস্যাতেও সহায়তা করতে পারে। সকালে এক টুকরো করে রসুন খেলে অনেক রোগ থেকে দূরে থাকবেন।

আমলকি – ভিটামিন সি এর সমৃদ্ধ উৎস হিসাবে বিবেচিত এবং এটি আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা জন্য খুব ভালো। আপনি এটি গরম জলের সঙ্গে খেতে পারেন বা খালি পেটে খেতে পারেন। আপনি এর রসও পান করতে পারেন। এটি অ্যান্টিঅক্সিডেন্টগুলিতেও সমৃদ্ধ, যা খালি পেটে খাওয়ার সময় অভ্যন্তরীণভাবে আমাদের স্বাস্থ্যের উন্নতি করে। এটি আপনার ত্বক এবং চুলের স্বাস্থ্য ভালো রাখে।

খালিপেটে মধু- মধুতে প্রাকৃতিক গ্লুকোজ এবং ফ্রুকটোজ থাকে, যার দ্বারা আপনার রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করা হয়। তাই যারা ডায়াবেটিস টাইপ-২ সমস্যায় ভুগছেন তারা প্রতিদিন সীমিত পরিমাণে মধু ব্যবহার করতে পারেন। যাদের অনিদ্রার সমস্যা রয়েছে তাদের উচিত মধু খাওয়া। এর সাথে মধু হজম ক্রিয়া এবং কোষ্ঠকাঠিন্যের সমস্যা থেকে মুক্তি দিতেও বিশেষ সাহায্য করে থাকে।