বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

ভয়াবহ করোনা পরিস্থিতি! সংক্রমনে জর্জরিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে শুক্রবার উচ্চ পর্যায়ের বৈঠক মোদির

১০:৩৯ পিএম, এপ্রিল ২২, ২০২১

ভয়াবহ করোনা পরিস্থিতি! সংক্রমনে জর্জরিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে শুক্রবার উচ্চ পর্যায়ের বৈঠক মোদির

গোটা দেশ তথা রাজ্যে ভয়াবহ আকার নিচ্ছে করোনা পরিস্থিতি। এই অবস্থায় আগামীকাল তড়িঘড়ি ফের বেশকিছু রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মূলত যে সমস্ত রাজ্যের করোনা পরিস্থিতি বেশি খারাপ সেই সকল রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি।

সূত্রের খবর আগামীকাল দিল্লিতে দুটি ম্যারাথন বৈঠক রয়েছে মোদির। সেখানে প্রথম বৈঠকটি হবে আন্তঃদফতরের সঙ্গে। এবং পরের বৈঠকটিতে প্রধানমন্ত্রী যোগ দেবেন করোনা পরিস্থিতিতে সবচেয়ে খারাপ অবস্থায় থাকার রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে। এছাড়াও অক্সিজেন উৎপাদক সংস্থানের সঙ্গেও একটি বৈঠক রয়েছে প্রধানমন্ত্রীর।

এদিকে মনে করা হচ্ছে, আগামীকালের বৈঠকে দেশে অক্সিজেনের ঘাটতি দেখা গিয়েছে তা নিয়ে আলোচনা হতে পারে। অন্যদিকে, কিভাবে অক্সিজেন চাহিদা অনুযায়ী আরো সরবরাহ বাড়ানো যায় তা নিয়ে আলোচনা হতে পারে আগামীকালের বৈঠকে। যদিও কেন্দ্রীয় সরকার জানিয়েছে, দেশে পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন মজুত রয়েছে। কিন্তু তা সত্ত্বেও দিল্লির সহ বেশ কয়েকটি রাজ্যে অক্সিজেনের ঘাটতি ছবি উঠে আসছে। তাই এই পরিস্থিতিতে আগামীকালের বৈঠকে অক্সিজেন নিয়ে আলোচনা একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠতে পারে।

প্রসঙ্গত, আগামীকাল পশ্চিমবঙ্গ সফরে আসার কথা ছিল প্রধানমন্ত্রীর। তবে, এই বৈঠকের জন্য সেই সফর বাতিল করার কথা ট্যুইট করে জানিয়েছেন মোদি।