শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

‘আগামিদিনে ক্ষমতা নিয়ে ভাবছি না, শুধু মানুষের সেবা করতে চাই’! ‘মন কি বাত’-এ ঘোষণা মোদীর

০৩:৩৩ পিএম, নভেম্বর ২৮, ২০২১

‘আগামিদিনে ক্ষমতা নিয়ে ভাবছি না, শুধু মানুষের সেবা করতে চাই’! ‘মন কি বাত’-এ ঘোষণা মোদীর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রবিবার অর্থাৎ আজ ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’-এর ৮৩ তম পর্ব। প্রতিবারের মত এই ৮৩ তম পর্বেও দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী। আমি ক্ষমতা চাই না। শুধু মানুষের জন্য কাজ করতে চাই। ৮৩ তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে এমনটাই বললেন নরেন্দ্র মোদী।

এদিন এই অনুষ্ঠানে ভাষণে আয়ুষ্মান ভারত প্রকল্পের সুবিধাভোগী এক ব্যক্তির সঙ্গে কথা বলতে গিয়ে, প্রধানমন্ত্রী বলেন, ‘আমি কখনও ক্ষমতা চাই না। আমি কেবল মানুষের পাশে থাকতে চাই।’ উল্লেখ্য, আয়ুষ্মান ভারত যোজনা কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ একটি স্কিম। এই স্কিমের মাধ্যমে চিকিৎসা ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে থাকেন সাধারণ মানুষ। এদিন মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একদিকে যেমন দেশের বিভিন্ন স্টার্ট-আপ ব্যবসা নিয়ে কথা বলেন, তেমনই আবার পরিবেশ রক্ষার উপরও জোর দেন।

https://www.youtube.com/watch?v=x8aRnmiGMLE

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের স্টার্ট-আপ প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেন যে, ‘দেশেউন্নয়ন ও সমৃদ্ধির বড় সন্ধিক্ষণে এসে দাঁড়িয়েছে। যুব সমাজ কেবল চাকরিই খুঁজছে না, একই সঙ্গে চাকরি তৈরিও করছে। বর্তমানে দেশে ৭০টির বেশি  ইউনিকর্ন সংস্থা রয়েছে। দেশে বেসরকারি স্টার্টআপ কম্পানির মোট আর্থিক মূল্য ১ বিলিয়ন বা ১০০ কোটি ডলারেরও বেশি।’

এখানেই শেষ নয়, তিনি আরও বলেন যে, তিনি আজও ক্ষমতা নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন। তাঁর কোথায়, ‘আগামিদিনে ক্ষমতা নিয়ে ভাবছি না। শুধু মানুষের সেবা করে যেতে চাই। আমার জন্যে প্রধানমন্ত্রীর পদ মানুষের সেবা করার জন্যে।’ এদিন প্রধানমন্ত্রী দেশে ওমিক্রন নিয়েও সতর্ক করেন। এছাড়াও দেশের প্রাকৃতিক সম্পদের রক্ষণাবেক্ষণের কোথাও বলেন।