মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

করোনা মোকাবিলায় উত্তরপ্রদেশের দরাজ প্রশংসা মোদির! পাল্টা কটাক্ষ ডেরেক ও'ব্রায়েনের

০২:৫০ পিএম, জুলাই ১৫, ২০২১

করোনা মোকাবিলায় উত্তরপ্রদেশের দরাজ প্রশংসা মোদির! পাল্টা কটাক্ষ ডেরেক ও'ব্রায়েনের

করোনাকালীন আবহে বারবার বিতর্কের তালিকায় উঠে এসেছে উত্তরপ্রদেশের নাম। করোনা মোকাবিলায় একাধিকবার যোগীরাজ্যের সমালোচনায় মেতেছিলেন বিরোধীরা। তবে একেবারে উল্টোপথে হাঁটলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বারাণসীতে উপস্থিত হয়ে দক্ষতার সঙ্গে রাজ্যের করোনা পরিস্থিতি সামলানোর জন্য যোগী সরকারকে দরাজ প্রশংসায় ভরিয়ে দিলেন প্রধানমন্ত্রী। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পাশে থেকে মোদি সাফ জানালেন, অভূতপূর্বভাবে করোনার সঙ্গে লড়াই করেছে উত্তরপ্রদেশ। করোনা মোকাবিলায় দক্ষ হাতে পরিস্থিতির সামাল দিয়েছেন যোগী। এই লড়াইয়ে দারুণ নেতৃত্ব দিয়েছেন তিনি।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে কানওয়ার যাত্রার অনুমতি দিয়েছে উত্তরপ্রদেশ সরকার। সেই কারণে গতকালই যোগী সরকারকে নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। তারপরই আজ যোগী আদিত্যনাথের ভূয়সী প্রশংসায় মাতলেন মোদি। পাশাপাশি তিনি জানান, দেশে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি টিকাকরণ উত্তরপ্রদেশেই হয়েছে। উত্তরপ্রদেশের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ একাধিক করোনা যোদ্ধাদেরও ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী।

তবে এরপরই উত্তরপ্রদেশ সরকার ও যোগী আদিত্যনাথের প্রশংসা করায় মোদিকে পালটা কটাক্ষ করেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। এদিন ট্যুইটারে ব্যঙ্গ করে তিনি লেখেন, '১৫ জুলাইকে পয়লা এপ্রিলের অনুভূতির মতো বানাতে একমাত্র উনিই পারেন।' বোঝাই যাচ্ছে, মোদির উত্তরপ্রদেশের প্রশংসাকে বাঁকা নজরেই দেখছেন বিরোধীরা।

https://twitter.com/derekobrienmp/status/1415571505266761730?s=20

প্রসঙ্গত, ২০২২ সালে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে এদিন উত্তরপ্রদেশে নিজের লোকসভা কেন্দ্র বারাণসীর জন্য প্রায় ১৫০০ কোটির একাধিক প্রকল্পের উদ্বোধন করলেন নরেন্দ্র মোদি৷ বারাণসীতে সড়ক, জল পরিবহন, শিক্ষা, স্বাস্থ্য ও পর্যটন ইত্যাদির উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মোদি। এছাড়াও 'রুদ্রাক্ষ' কনভেনশন সেন্টারের উদ্বোধন ও হাসপাতাল পরিদর্শন করবেন মোদি। এদিন সকালে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও ট্যুইট করে জানিয়েছেন, আজ মাননীয় প্রধানমন্ত্রী গঙ্গা নদীর উপর পর্যটন উন্নয়নের জন্য বারাণসী-গাজীপুর মহাসড়কে রো-রো জাহাজ এবং তিন-লেন ফ্লাইওভার ব্রিজের উদ্বোধন করবেন। বারাণসীতে নির্বাচনের আগে এটাই মোদির প্রথম গুরুত্বপূর্ণ সফর।

https://twitter.com/myogiadityanath/status/1415489089466290178?s=20