শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মোদি সরকারের বড় সিদ্ধান্ত! ৭৫ হাজার বাড়ি বিতরণ, তালিকায় রয়েছে কোন রাজ্য?

০৫:৪১ পিএম, অক্টোবর ৬, ২০২১

মোদি সরকারের বড় সিদ্ধান্ত! ৭৫ হাজার বাড়ি বিতরণ, তালিকায় রয়েছে কোন রাজ্য?

বিরাট প্রকল্পের সূচনা করলেন মোদি সরকার। নিউ আর্বান ইন্ডিয়া বা শহুরে আবাস যোজনার আওতায় প্রত্যেকে পাবেন মাথার উপর ছাদ। উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে এই প্রকল্পের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অত্যাধুনিক প্রযুক্তিতে প্রস্তুত এই প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পকে মিলিতভাবে বাস্তবায়িত করেছে উত্তরপ্রদেশ উন্নয়ন পর্ষদ ও কেন্দ্রীয় আবাসন দপ্তর। এই প্রকল্পের অন্তর্গত ৭৫,০০০ মানুষকে ইতিমধ্যেই ডিজিট্যালি বাড়ি দেওয়া হয়েছে।

উত্তরপ্রদেশের বিভিন্ন জেলাতে মোট ৭৫ হাজার মানুষের হাতে বাড়ির চাবি তুলে দেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি লখনউ, কানপুর, গোরক্ষপুর, ঝাঁসি, প্রয়াগরাজ, গাজিয়াবাদ, বারাণসীর শহরে যাতায়াতের জন্য ৭৫টি ইলেকট্রিক বাসেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্মার্ট সিটির মিশনে আগ্রা, আলিগড়, কানপুর, লখনউ, প্রয়াগরাজ, সাহারানপুর, মুরাদাবাদ ও অযোধ্যার অন্তর্গত ইন্ট্রিগ্রেটেড কন্ট্রোল সেন্টার, ইনটেলিজেন্ট ট্রাফিক ম্যানেজমেন্ট ও বিভিন্ন দপ্তর মিলে উত্তরপ্রদেশের বিভিন্ন শহরে পানীয় জল প্রকল্পের শিলান্যাসও করেন। এই প্রকল্পে মোট খরচ হচ্ছে ৪,৭৩৭ কোটি টাকা।