শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসের দ্বিতীয় সংস্করণের সূচনা করলেন প্রধানমন্ত্রী ভার্চুয়ালি

শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসের দ্বিতীয় সংস্করণের সূচনা করলেন প্রধানমন্ত্রী ভার্চুয়ালি
শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসের দ্বিতীয় সংস্করণের সূচনা করলেন প্রধানমন্ত্রী ভার্চুয়ালি/ ছবি সৌজন্যে- Screengrab from Facebook Video Posted By @narendramodi

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অবশেষে প্রতীক্ষার অবসান ঘটল। শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার, অর্থাৎ আজ এই প্রতিযোগিতার দ্বিতীয় সংস্করণের সূচনা করেন মোদী ভার্চুয়ালি।

এই প্রতিযোগিতার সূচনা করার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এও আশা প্রকাশ করেছেন যে, আগামিদিনে শীতকালীন খেলাধূলার হাব হতে চলেছে জম্মু-কাশ্মীর। প্রধানমন্ত্রী মতে, এই প্রতিযোগিতা ভূস্বর্গের পর্যটন শিল্পকেও আরও জনপ্রিয় করে তুলবে।

২ মার্চ থেকে জম্মু-কাশ্মীরে শুরু হবে এই শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমস। এতে ২৭ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করবেন। আলপাইন স্কিং, নর্ডিক স্কি, স্নো বোর্ডিং, স্কি মাউন্টেনিয়ারিং, আইস হকি, আইস স্কেটিং-সহ একাধিক শীতকালীন খেলা থাকবে এই প্রতিযোগিতায়।

এদিন এই গেমসের উদ্বোধন করতে গিয়ে, প্রধানমন্ত্রী জানিয়েছেন যে, এই প্রতিযোগিতার মাধ্যমে ভারত আন্তর্জাতিক স্তরে নিজের উজ্জ্বল উপস্থিতি প্রমাণ করতে পারবে। এর পাশাপাশি জম্মু-কাশ্মীরকে শীতকালীন গেমসের হাবে পরিণত করতেও এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ এটি। তিনি এও বলেন যে, ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ মন্ত্রকে আরও শক্তিশালী করে তুলবে এই প্রতিযোগিতা। প্রধানমন্ত্রী জানিয়েছেন যে, এবার নাকি এই প্রতিযোগিতায় দ্বিগুণ প্রতিযোগী অংশগ্রহণ করেছেন।

এদিন তিনি এই গেমসে অংশ নেওয়া প্রতিযোগীদের আত্মনির্ভর ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও ভূষিত করেন। তিনি এ প্রসঙ্গে বলেন যে, শীতকালীন ‘খেলো ইন্ডিয়া’ গেমসে কোনও প্রতিযোগীর অংশ নেওয়ার অর্থ, তিনি শুধু কোনও খেলায় অংশগ্রহণ করছেন তা নয়, পাশাপাশি তিনি আত্মনির্ভর ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসেডরও।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.