শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

উন্নয়নে মনোনিবেশ, ১৫০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধনে আজ নিজ কেন্দ্রে! বারাণসী সফরে প্রধানমন্ত্রী

০৯:৩৫ এএম, জুলাই ১৫, ২০২১

উন্নয়নে মনোনিবেশ, ১৫০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধনে আজ নিজ কেন্দ্রে! বারাণসী সফরে প্রধানমন্ত্রী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চলতি বছরে এই প্রথম, আজ নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লক্ষ্য বিধানসভা নির্বাচনের আগে আরও বেশি করে উন্নয়নে জোর দেওয়া এবং সেই লক্ষ্যে মনোনিবেশ করা। যদিও বিধানসভা নির্বাচনে এখনও এক বছর বাকি। তবে, তার আগেই জোরকদমে শুরু হয়ে গেছে প্রস্তুতি। আজ একাধিক প্রকল্পের উদ্বোধন করতে নিজের নির্বাচনী কেন্দ্রে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজ সকালেই নরেন্দ্র মোদীর বারাণসী পৌঁছানোর কথা। জানা গিয়েছে, সেখানে তিনি একটি আন্তর্জাতিক কো-অপারেশন, কনভেনশন সেন্টার সহ মোট ৭৭টি প্রকল্পের উদ্বোধন করবেন। আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। এই নির্বাচনে দ্বিতীয়বারের জন্য বিজেপিকে ক্ষমতায় আনার জন্যও প্রধানমন্ত্রীর এই বারাণসী সফর অতি গুরুত্বপূর্ণ হয়ে উঠবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। জানা গিয়েছে যে, এদিনের সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মোট ৫৫৮ কোটি টাকা খরচে তৈরি ৭৭টি প্রকল্পের উদ্বোধন করবেন এবং ৮৩৮ কোটি টাকা খরচে মোট ৬৮টি প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন। সকাল ১১ টা থেকেই এই উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা রয়েছে। এদিকে বুধবার রাতেই প্রধানমন্ত্রী টুইট করে জানিয়েছিলেন যে, ‘আগামী প্রজন্মের জন্য আরও উন্নত কাশী শহরকে নির্মাণ করাই আমাদের একমাত্র লক্ষ্য।’

এদিনে সফরে অন্যতম গুরুত্বপূর্ণ একটি প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। আর সেটি হল বারাণসীতে ‘রুদ্রাক্ষ’ নামের একটি কনভেনশন সেন্টারের উদ্বোধন করা। বারাণসীতে তৈরি এই কনভেনশন সেন্টারটি কাশীর ঐতিহ্য ও সমৃদ্ধ ইতিহাসকে তুলে ধরবে। ১০৮টি রুদ্রাক্ষ গাছ লাগানো হয়েছে এখানে এবং কনভেনশন সেন্টারটির ছাদ শিবলিঙ্গের আকারে তৈরি করা হয়েছে। দ্বিতল এই কনভেনশন সেন্টারটি ২.৮৭ একর জমির উপর তৈরি হয়েছে এবং এখানে একসঙ্গে ১২০০ লোক বসতে পারবেন বলে জানা গিয়েছে।