বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

বাড়ল প্রধানমন্ত্রীর সম্পত্তির পরিমাণ! কত বেড়েছে? নিজেই দিয়েছেন তার খতিয়ান

১০:৪৬ এএম, সেপ্টেম্বর ২৬, ২০২১

বাড়ল প্রধানমন্ত্রীর সম্পত্তির পরিমাণ! কত বেড়েছে? নিজেই দিয়েছেন তার খতিয়ান

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাড়ল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পত্তির পরিমাণ। এই মুহূর্তে তাঁর মোট সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ৩.০৭ কোটি টুরতেগত বছর তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ২.৮৫ কোটি টাকার। গত বছরের তুলনায় এবছর সম্পত্তির পরিমাণ বেড়েছে ২২ লক্ষ টাকা।

জানা গিয়েছে, শেয়ার কোনও অর্থ বিনিয়গ করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৮.৯ লক্ষের ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট, দেড় লক্ষের জীবন বিমা রয়েছে তাঁর। এর পাশাপাশি ২০১২ সালে ২০ হাজার টাকায় কিনেছিলেন লার্সেন অ্যান্ড টুবরো ইনফ্রাস্ট্রাকচরের বন্ড। প্রধানমন্ত্রীর কাছে ১.৪৮ লাখ টাকার চারটি সোনার আংটি রয়েছে। তাঁর স্থাবর সম্পদের মোট মূল্য প্রায় ১.৯৭ কোটি টাকা

[caption id="attachment_33417" align="alignnone" width="1260"] প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী[/caption]

অন্যদিকে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গান্ধীনগর শাখায় মেয়াদি আমানতের সুদ বৃদ্ধি পেয়েছে নরেন্দ্র মোদীর। প্রধানমন্ত্রীর নিজের দেওয়া ঘোষণা অনুযায়ী, গতবছর নরেন্দ্র মোদীর আমানতে সঞ্চয় ছিল ১.৬ কোটি টাকা। সেটাই বেড়ে হয়েছে ১ কোটি ৮৬ লক্ষ টাকা। এদিকে ব্যাঙ্কে তাঁর সঞ্চয় দের লক্ষ টাকা। আর হাতে নগদ টাকা রয়েছে ৩৬ হাজার ৯০০ টাকা।

২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে এখনও পর্যন্ত কোনও সম্পত্তি কেনেননি প্রধানমন্ত্রী। তাঁর স্ব-ঘোষণা অনুযায়ী, প্রধানমন্ত্রী মোদী কোনও লোন নেননি এবং প্রধানমন্ত্রীর কোনো ব্যক্তিগত গাড়ি নেই। তবে, তাঁর একটি আবাস রয়েছে। যার মূল্য ১.১ কোটি টাকা। এটি অবশ্য যৌথ সম্পত্তি। এক চতুর্থাংশ অংশের মালিক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই আবাসের ১৪ হাজার ১২৫ বর্গফুট এলাকা জমির মধ্যে তাঁর মালিকাধীন ৩ হাজার ৫৩১ বর্গফুট এলাকা।

প্রসঙ্গত উল্লেখ্য, অটল বিহারী বাজপেয়ীর সময়কালে, সরকার সিদ্ধান্ত নিয়েছিল যে, জনজীবনে বৃহত্তর স্বচ্ছতার জন্য সমস্ত কেন্দ্রীয় মন্ত্রী স্বেচ্ছায় প্রতিটি আর্থিক বছরের শেষে তাঁদের সম্পদ ও দায়-দায়িত্ব ঘোষণা করবেন। সেই অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর সম্পত্তির খতিয়ান তুলে ধরলেন।