‘টিকাকরণে জনসাধারণকে অনুপ্রাণিত করুন’, মন্ত্রিসভার বৈঠকেও করোনা মোকাবিলার বার্তা মোদীর

‘টিকাকরণে জনসাধারণকে অনুপ্রাণিত করুন’, মন্ত্রিসভার বৈঠকেও করোনা মোকাবিলার বার্তা মোদীর
‘টিকাকরণে জনসাধারণকে অনুপ্রাণিত করুন’, মন্ত্রিসভার বৈঠকেও করোনা মোকাবিলার বার্তা মোদীর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বুধবার মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের রিপোর্ট কার্ড বা রদবদল নয়, গুরুত্ব পেল করোনা মোকাবিলার বিষয়। মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রীর সাফ বার্তা, করোনাবিধি মেনে চলে, সাধারণের কাছে উদাহরণ সৃষ্টি করুন। এর পাশাপাশি বুধবারের বৈঠকে প্রধানমন্ত্রী টিকাকরণের জন্য সাধারণ মানুষকে এগিয়ে আসতে অনুপ্রাণিত করার দায়িত্ব দেন মন্ত্রীদের উপরই।

বুধবার ৫ ঘণ্টা ধরে চলা এই বৈঠকে নীতি আয়োগের সদস্য ডঃ ভিকে পাল করোনা অতিমারী নিয়ে একটি প্রেজেন্টেশন সকলের সামনে তুলে ধরেন। প্রধানমন্ত্রীও উপস্থিত সকল মন্ত্রীদের নির্দেশ দেন যে, তাঁদের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট মন্ত্রক যেন ‘মিশন মোডে’ টিকাকরণের কাজ এগিয়ে নিয়ে যায়। করোনা সংক্রমণ থেকে এখনও দেশ মুক্ত নয়, সেকথা বুধবারের মন্ত্রিসভার বৈঠকে আবারও একবার মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিকে করোনা এবং তার জেরে হওয়া লকডাউনের প্রভাবে দেশের অর্থনীতিতে গভীর প্রভাব পড়েছে। ধাক্কা লেগেছে দেশের অর্থনীতিতে। তাই করোনা পরবর্তী সময়ে কীভাবে দ্রুত এই সংকট কাটিয়ে দেশের অর্থনীতিকে পুনরুজ্জীবিত করা যায়, তাও মন্ত্রীদের থেকে জানতে চান প্রধানমন্ত্রী। পাশাপাশি মন্ত্রীরা যে সমস্ত প্রকল্পের কাজ শুরু করেছেন বা যে সমস্ত প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে, তা যেন নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করা যায়, সেই বিষয়টি সুনিশ্চিত করার দায়িত্বও দেওয়া হয়েছে কালকের বৈঠকে উপস্থিত মন্ত্রীদের উপর।

আবার আগামী বিধানসভা অধিবেশনে বিরোধীদের প্রশ্নের জবাব দেওয়ার জন্য যাবতীয় তথ্য জোগাড়ের পাশাপাশি নিজেদের প্রস্তুত রাখার কথাও বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠক শেষে প্রধানমন্ত্রী বলেন, ‘করোনার সংক্রমণ রুখতে সাধারণ মানুষকে সতর্ক থাকতে হবে। করোনার তৃতীয় ঢেউ যাতে না আসে, সেই পরিমাণ সতর্কবিধি অনুসরণ করতেই হবে। করোনা নিয়ে যে ভ্রান্ত ধারণাগুলি তৈরি হয়েছে, তা দূর করার দায়িত্ব মন্ত্রীদেরই।’ এছাড়াও মন্ত্রীদের নিজের নিজের বিধানসভা এলাকাগুলিতে পরিদর্শনের কালে যেন তাঁরা সবসময় মাস্ক পরা অবস্থায় থাকেন, সেই বিষয়টিতেও মন্ত্রীদের দৃষ্টি আকর্ষণ করার পাশাপাশি নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।