শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ব্রোঞ্জ জয়ের পরই ভারতীয় হকির অধিনায়ককে ফোন প্রধানমন্ত্রীর! মনপ্রীতকে কী বললেন মোদি?

০৯:৪২ পিএম, আগস্ট ৫, ২০২১

ব্রোঞ্জ জয়ের পরই ভারতীয় হকির অধিনায়ককে ফোন প্রধানমন্ত্রীর! মনপ্রীতকে কী বললেন মোদি?

দীর্ঘ ৪১ বছরের অপেক্ষার অবসান! বৃহস্পতিবার হকিতে জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ জয় ভারতীয় পুরুষ হকি দলের। ১৯৮০ সালে সোনা জেতার পর এই প্রথমবার হকিতে পদক পেল ভারত। আর এই ঐতিহাসিক জয়ের পর ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংকে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফোনে কী কথা হল তাঁদের?

ব্রোঞ্জ জয়ের পর ডাগআউটে বসে থাকাকালীনই মোদির ফোন পান মনপ্রীত৷ সেসময় তাঁর পাশে বসে হেড কোচ গ্রাহাম রেইড এবং আরও কয়েকজন খেলোয়াড়। ফোনে লাউডস্পিকার অন করেই মোদির সঙ্গে কথা বলেন মনপ্রীত। প্রধানমন্ত্রী তাঁকে বলেন, "তোমাকে আর তোমার দলকে আমার অনেক অনেক শুভেচ্ছা। দারুণ খেলেছো তোমরা। আমার হৃদয় ভরে গিয়েছে। গোটা দেশ আজ খুশিতে নাচছে। গোটা দলকেই আমার শুভেচ্ছা জানিও। আগামী ১৫ অগাস্ট আমি সবাইকে আমন্ত্রণ জানিয়েছি। ওইদিন তোমাদের সবার সঙ্গে দেখা হবে।"

এরপর মনপ্রীত প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, "আপনার জন্যই এটা সম্ভব হয়েছে। সেমিফাইনালের পরদিন আপনার কথা আমাদের অত্যন্ত অনুপ্রেরণা যুগিয়েছিল। সে জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।" এরপর কোচ গ্রাহাম রেইডের সঙ্গেও কথা হয় মোদির। উল্লেখ্য, অলিম্পিক্স চলাকালীন নিয়মিত খেলার খোঁজ খবর রাখছিলেন প্রধানমন্ত্রী। ভারতীয় হকি দল সেমিফাইনালে হারার পরও ট্যুইটে খেলোয়াড়দের মনোবল চাঙ্গা করতে দেখা যায় মোদিকে। এমনকী সেমিফাইনালের পর মনপ্রীতকে ফোনও করেছিলেন তিনি। এবার ব্রোঞ্জ জয়ের পর ফের দলকে শুভেচ্ছা জানাতে ভুললেন না প্রধানমন্ত্রী।

https://twitter.com/Media_SAI/status/1423174259602432003?s=20

প্রসঙ্গত, এদিন সকালেই ব্রোঞ্জ জয়ের ম্যাচে প্রতিপক্ষ জার্মানিকে হারিয়ে পদক হাসিল করে নেয় ভারতীয় হকি দল। শুরুতে পিছিয়ে পড়লেও শেষ মুহূর্তে ঘুরে দাঁড়ায় ভারত। এদিন জোড়া গোল করে ম্যাচের নায়ক সিমরণজিৎ। তিনি ছাড়াও হার্দিক সিং, হরমনপ্রীত সিং ও রুপিন্দর পাল সিং গোল করেন। শেষ পর্যন্ত জার্মানির বিরুদ্ধে ৫-৪ গোলে জেতে মনপ্রীতের দল। নাম লেখায় ইতিহাসে।