‘শীঘ্রই তৃণমূল সরকারকে রামকার্ড দেখাবে বাংলার মানুষ’, হলদিয়ার সভা থেকে বললেন নরেন্দ্র মোদী

'শীঘ্রই তৃণমূল সরকারকে রামকার্ড দেখাবে বাংলার মানুষ', হলদিয়ার সভা থেকে বললেন নরেন্দ্র মোদী
'শীঘ্রই তৃণমূল সরকারকে রামকার্ড দেখাবে বাংলার মানুষ', হলদিয়ার সভা থেকে বললেন নরেন্দ্র মোদী / ছবি সৌজন্যে- Screenshot Facebook Live Vieo By Narendra Modi Official Facebook Page

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সামনেই এ রাজ্যে বিধানসভা নির্বাচন। এই পরিস্থিতিতে প্রত্যেক রাজনৈতিক দল নিজ নিজ প্রস্তুতি শুরু করে দিয়েছে জোরকদমে। বিধানসভা নির্বাচনে বিজেপির মূল লক্ষ্য বাঙালির আবেগকে হাতিয়ার করে বঙ্গের শাসনভার দখল করা। আবার বিজেপির বিরোধিতায় কোনও ফাঁক রাখছে না রাজ্যের শাসকদল। সব মিলিয়ে ভোটের দিনক্ষণ ঘোষণার আগেই রণক্ষেত্রের রূপ নিয়েছে বাংলার রাজ্য-রাজনীতি।

বঙ্গে ক্ষমতা দখলের লড়াইয়ে প্রথম বড় নির্বাচনী পদক্ষেপও ছিল কালই। রবিবার হলদিয়ার সভা থেকেই রাজ্যে শুরু হয়েছে প্রধানমন্ত্রী মোদীর প্রচার। এই সফরের কথা নিজেই বাংলায় ট্যুইট করে জানিয়েছিলেন নরেন্দ্র মোদী। হলদিয়ার এই রাজনৈতিক সভায় যোগদান করে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনলেন।

প্রধানমন্ত্রী বললেন, তৃণমূল সরকার পরিবর্তনের কথা বলেছিল, মানুষ ভরসা করেছিল এই সরকারের উপর। কিন্তু পরিবর্তে তাঁরা পেয়েছেন শুধুই নির্মমতা। পরিবর্তন তো হয়েইনি, বরং সুদ সহ বাম শাসনের পুনরুজ্জীবন হয়েছে বঙ্গে। তিনি এই সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে আরও বলেন যে, বাংলায় এই সরকারের আমলে হিংসা আর অপরাধেরও পুনরুজ্জীবন ঘটেছে।

এদিন হলদিয়ার সভা থেকে তৃণমূল সরকারকে আক্রমণ করে বক্তব্য রাখতে গিয়ে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফুটবলের উদাহরণও দিলেন। আর এই উদাহরণের মধ্যে দিয়েই দিলেন ‘রাম’ এর ইঙ্গিত। হলদিয়ার জনসভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, তৃণমূল সরকারকে ‘রামকার্ড’ দেখাতে চলেছে বাংলার মানুষ। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ভিক্টোরিয়ার ‘জয় শ্রী রাম’ বিতর্কের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ‘রামকার্ড’ বিশেষ মাত্রা পেল বলেই রাজনৈতিক বিশ্লেষক মহলের ধারণা।

উল্লেখ্য, ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মজয়ন্তীর অনুষ্ঠানে মোদীর সামনেই বক্তব্য রাখতে উঠেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই মুহূর্তে দর্শকাসন থেকে ‘জয় শ্রী রাম’ ধ্বনির প্রতিবাদে ভাষণ দিতে অস্বীকার করেন। তিনি ভাষণ না দেওয়ার যুক্তি হিসেবে বলেন যে, সরকারি অনুষ্ঠানে রাজনৈতিক শ্লোগান দেওয়া হচ্ছে। তার প্রতিবাদস্বরূপ তিনি ভাষণ দেবেন না।

সেই ঘটনার কিছুদিন পর, গতকাল হলদিয়ায় জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়-এর সরকারের বিরুদ্ধে আক্রমণ করে বলেন, বাংলা ফুটবল ভালবাসে। তাই ফুটবলের ভাষাকে আশ্রয় করে তিনি বলেন যে, বাংলায় তৃণমূল সরকার একের পর এক ফাউল করে চলেছে। রাজ্যের বিরোধী দলের মানুষের উপর আক্রমণ, হিংসা, দুর্নীতি, অপশাসন, মানুষের কষ্টের টাকা লোটার ফাউল। মানুষ সবই দেখছে। তাই খুব তাড়াতাড়ি বাংলার মানুষ এই সরকারকে রামকার্ড দেখাতে চলেছে।’

আরো পড়ুনঃ   প্রকাশিত হল তৃণমূলের প্রার্থী তালিকা, কোথায় কে দাঁড়াচ্ছেন দেখে নিন একনজরে