মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

ভারতীয় প্যারা অলিম্পিয়ানদের মনোবল বাড়ালেন PM Modi! অ্যাথলিটদের কী বার্তা দিলেন তিনি?

০৪:৩৭ পিএম, আগস্ট ১৭, ২০২১

ভারতীয় প্যারা অলিম্পিয়ানদের মনোবল বাড়ালেন PM Modi! অ্যাথলিটদের কী বার্তা দিলেন তিনি?

আগামী ২৪ অগাস্ট থেকে টোকিওতে শুরু হতে চলেছে প্যারা অলিম্পিক্স। এই উপলক্ষে ভারতীয় প্যারা অলিম্পিয়ানরা টোকিও’র বিমানে চড়ার আগেই তাঁদের শুভেচ্ছা জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অলিম্পিক্সের আগে ঠিক যেভাবে সিন্ধুদের মনোবল বাড়িয়েছিলেন তিনি, একইভাবে প্যারা অ্যাথলিটদেরও 'পেপ টক' দিলেন মোদি। একইসঙ্গে তাঁদের 'স্পোর্টসম্যানশিপ'-এরও তারিখ করতে দেখা গেল প্রধানমন্ত্রীকে।

এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্যারা অ্যাথলিটদের সঙ্গে কথা বলেন নরেন্দ্র মোদি। অলিম্পিয়ানদের মনোবল বাড়িয়ে তিনি বলেন, "তোমাদের পদক খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু নতুন ভারত কখনই পদকের জন্য চাপ দেয় না। নতুন ভারত বলে, তোমরা খোলা মনে পারফর্ম করো। নিজেদের ১০০% উজার করে দিয়ে এসো।" পাশাপাশি প্রশংসাসূচক বাক্যে মোদির বক্তব্য, “করোনা আবহে কঠিন লড়াইয়ের মধ্যেও তোমরা হাল ছেড়ে দাওনি। এটাই হচ্ছে আসল স্পোর্টসম্যানশিপ।"

এরপর সোনা জয়ী প্যারা জ্যাভলিন থ্রোয়ার দেবেন্দ্র ঝাঝারিয়া থেকে মারিয়াপ্পান থাঙ্গাভেলু বা প্যারা শুটার জ্যোতি বালান, সকলের সঙ্গেই এদিন আলাদা করে কথা বলেন প্রধানমন্ত্রী। প্রত্যেককে প্যারা অলিম্পিক্সের জন্য শুভেচ্ছাও জানান। এদিনের প্রধানমন্ত্রীর 'পেপ টক' যে প্যারা অলিম্পিয়ানদের বাড়তি সাহস যোগাচ্ছে এ কথা স্বীকার করে নিয়েছেন দেবেন্দ্র ঝাঝারিয়া। এদিনের অনুষ্ঠানে মোদির উদ্দেশ্যে তিনি বলেন, "আপনি বরাবরই প্যারা অ্যাথলিটদের অনুপ্রেরণা জুগিয়েছেন। আমাদের কাছে সেটা বিশাল ব্যাপার ব্যপার। ৯ বছর বয়সে আমি আমার হাত হারাই। তারপর হাতে জ্যাভলিন তুলে নিই। রিও অলিম্পিকে পদক পেয়েছিলাম। এবার আরও পরিশ্রম করেছি। আমার স্ত্রী সব সময় পাশে দাঁড়িয়েছেন।"

https://twitter.com/narendramodi/status/1427506385932234768?s=20

প্রসঙ্গত, এই প্রথম ৫৪জন প্যারা অ্যাথলিটদের একটি দল যাচ্ছে টোকিও তে। প্যারা অলিম্পিক্সে প্রথমবার এত বড় দল পাঠালো ভারত। আগামী ২৭ অগাস্ট থেকে প্রতিযোগিতার আসরে নামবে ভারত। চলবে ৫ই সেপ্টেম্বর পর্যন্ত। ভারতের আশা অলিম্পিক্সের মতো এবার প্যারা অলিম্পিক্স থেকেও একাধিক পদক এনে দেশের মুখ উজ্জ্বল করবেন প্যারা অ্যাথলিটরা।