রাজনৈতিক অস্পৃশ্যতা BJP-র সংস্কৃতি নয়, দীনদয়াল উপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে দলীয় কর্মীদের উদ্দেশে এমন বার্তাই দিলেন মোদী

রাজনৈতিক অস্পৃশ্যতা BJP-র সংস্কৃতি নয়, দীনদয়াল উপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে দলীয় কর্মীদের উদ্দেশে এমন বার্তাই দিলেন মোদী
রাজনৈতিক অস্পৃশ্যতা BJP-র সংস্কৃতি নয়, দীনদয়াল উপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে দলীয় কর্মীদের উদ্দেশে এমন বার্তাই দিলেন মোদী/ Screenshot Facebook Live Vieo By Narendra Modi Official Facebook Page

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বৃহস্পতিবার দীনদয়াল উপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত হয়ে, দলের নেতা এবং কর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর বার্তা, রাজনৈতিক অস্পৃশ্যতা বিজেপি’র সংস্কৃতি নয়। বিজেপি পরিবারতন্ত্রের রাজনীতিরও প্রচার করে না।

প্রধানমন্ত্রীর আরও দাবি, দেশ রাজনৈতিক অস্পৃশ্যতা বাতিল করেছে। বিজেপি পরিবারতন্ত্রের প্রচার যেমন করে না, তেমনই বিজেপি তাদের প্রত্যেক কর্মীকে সম্মান জানায়। পাশাপাশি তিনি এও বলেন যে, যারা দেশ সেবা করেছেন, তাঁরা যদি অন্য রাজনৈতিক দলের বা রাজনৈতিক মতাদর্শেরও হন, তাঁদেরও সম্মান করে দল। এই যুক্তির সমর্থনে প্রধানমন্ত্রী বলেন যে, এর জন্যই বিজেপি সরকার রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, কংগ্রেস নেতা তরুণ গগৈ ও এস সি জামিরকে দেশের সর্বোচ্চ সম্মান প্রদান করেছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের রাজনৈতিক দল পৃথক হতে পারে, মতামতও ভিন্ন হতে পারে। নির্বাচনে আমরা পরস্পরের বিরুদ্ধে লড়াই করেও থাকি। কিন্তু তার অর্থ এই নয় যে, আমরা আমাদের বিরোধীদের সম্মান করি না।’ প্রধানমন্ত্রী এও বলেছেন যে, নির্বাচনে জিতে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে, সরকার গড়ে কোনও দল। সবার ঐক্যমতেই দেশ চলে। বিজেপি সরকার চালাতে আসেনি, দেশ চালাতে এসেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই বিরোধী দলনেতা গুলাম নবি আজাদকে বিদায়ী সংবর্ধনা জানাতে গিয়ে, কেঁদে ফেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধী নেতা প্রসঙ্গে তিনি বলেন যে, তিনি গুলাম নবি আজাদকে অবসর নিতে দেবেন না। কারণ তাঁর মতো অভিজ্ঞ মানুষের পরামর্শের এখনও প্রয়োজন আছে। তিনি এও বলেন যে, গুলাম নবি আজাদের মতো মানুষের জন্য তাঁর দরজা সবসময় খোলা।

তিনি এও বলেছিলেন যে, একজন বিরোধী দলের নেতা হিসেবে দলীয় রাজনীতি নিয়ে ব্যস্ত থাকাটাই স্বাভাবিক। কিন্তু, গুলাম নবি আজাদ দলীয় রাজনীতির ঊর্ধ্বে উঠে দেশকে প্রাধান্য দিয়েছেন সবসময়। রাজনৈতিক বিষয়ে তাঁর পরামর্শ যে কতখানি মূল্যবান, সে কথাও তুলে ধরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর মতে, গুলাম নবি আজাদ একজন সত্যিকারের বন্ধু।

আরো পড়ুনঃ   এখানে মাত্র এক টাকায় ভরপেট খাবার! কোথায় পাবেন? রইলো ১ টাকায় খাবারের তালিকা