শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

স্ট্যান্ড রোডে অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে দু লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা প্রধানমন্ত্রীর

০৯:০৩ এএম, মার্চ ৯, ২০২১

স্ট্যান্ড রোডে অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে দু লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা প্রধানমন্ত্রীর

স্ট্যান্ড রোডের রেল ভবনে অগ্নিকাণ্ডর জন্য শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মৃতদের পরিবারের জন্য দু লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। এছাড়া আহতদের 50 হাজার টাকা করে সাহায্য করার কথা জানানো হয়েছে।

https://twitter.com/PMOIndia/status/1369106086897184768 https://twitter.com/narendramodi/status/1369106948105248768

অন্যদিকে শোক প্রকাশ করেছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েলও। এমনকি উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। আজ মঙ্গলবার সকালে রেল কর্মীরা ঘটনাস্থলে যাচ্ছেন তদন্তের জন্য। তদন্ত শেষে যত দ্রুত সম্ভব সেই রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। রাজ্যকে রেলের তরফের সমস্ত রকম সাহায্য করা হচ্ছে বলেও টুইট করে জানান রেলমন্ত্রী।

সপ্তাহের প্রথম কাজের দিনে বিধ্বংসী আগুন লাগল কলকাতায় পূর্ব রেলের সদর দফতর কয়লাঘাটায়। সোমবার সন্ধ্যা ৬.১০ মিনিট নাগাদ ভবনের ১৩ তলায় আগুন লাগে। আগুন লাগায় স্ট্র্যান্ড রোডে যানচলাচল প্রভাবিত হয়েছে।

সপ্তাহেরর শুরুতেই যখন ব্যস্ত সকলে ঠিক তখনই স্ট্র্যান্ড রোডে বহুতলে বিধ্বংসী আগুন। বহুতলের ১৩ তলায় আগুন লাগে বলে জানা যায়। শেষ পাওয়া খবর অনুসারে, দমকলের ১০টি ইঞ্জিন সেখানে রয়েছে। আনা হয় হাইড্রলিক ল্যাডার। ঘটনার জেরে আগুন নেভাতে গিয়ে ঝলসে মৃত্যু হয় ৯ জনের। এরমধ্যে চারজন দমকলকর্মী, এএসআই দুজন রেলকর্মী এবং একজন আরপিএফ রয়েছেন। বাকি একজনের এখনও পরিচয় জানা যায়নি।