বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প নিয়ে বিতর্কিত মন্তব্যের জের! দিলীপ ঘোষের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ মহিলা

১০:০৮ এএম, আগস্ট ২৬, ২০২১

‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প নিয়ে বিতর্কিত মন্তব্যের জের! দিলীপ ঘোষের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ মহিলা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের মহিলাদের কথা বিবেচনা করে, বাংলায় তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জোরকদমে চলছে আবেদন গ্রহণের কাজ। জানানো হয়েছে আগামী মাস থেকেই মিলবে এই প্রকল্পের সুবিধা। আর এই প্রকল্প নিয়ে রাজনৈতিক চাপানউতোর কম হচ্ছে না। শুরু থেকেই এই প্রকল্পের বিরোধিতা করছে গেরুয়া শিবির।

এই প্রকল্প নিয়ে বিতর্কিত মন্তব্য করে এবার বিপাকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর বিরুদ্ধে হাওড়ার গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করলেন টুসু হাজরা নামে এক মহিলা।

দিন কয়েক আগেই এই কর্মসূচিকে কটাক্ষ করে বিতর্কিত মন্তব্য করেন দিলীপ ঘোষ। বিজেপি সভাপতি বলেছিলেন, ‘৫০০ টাকার জন্য সাধারণ মানুষকে ভিখারির মতো লাইনে দাঁড় করিয়ে রাখা হচ্ছে।’ এই মন্তব্য প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় ওঠে। এই মন্তব্যের জন্যই দিলীপ ঘোষের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হলেন টুসু হাজরা।

বিজেপি রাজ্য সভাপতি বলেন, ‘ভিড় করার জন্যই দুয়ারে সরকার হচ্ছে। ৫০০ টাকার জন্য ভোর ৪টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দাঁড়িয়ে আছেন রোদে। এটা জনসেবা হতে পারে না। মানুষকে ভিখারি বানিয়ে রাস্তায় দাঁড় করানো হচ্ছে। মোদিজিকে দেখুন। সাধারণ মানুষকে তিনি হাজার হাজার টাকা দিচ্ছেন। ঘরে বসেই তাঁরা সেই টাকা পাচ্ছেন।’

এরপরই ওই মহিলা গোলাবাড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তাঁর বক্তব্য, ‘আমি লাইনে দাঁড়িয়ে এই প্রকল্পের জন্য আবেদন করেছি। আর শুধু আমি নই। এই জনমুখী প্রকল্পে লাখ লাখ মহিলা আবেদন করছেন। কোন অধিকারে দিলীপ ঘোষ তাঁদের সকলকে ভিখারি বলতে পারেন।’

এখানেই শেষ নয়, বিজেপির রাজ্য সভাপতির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করারও হুঁশিয়ারি দিয়েছেন টুসু হাজরা। তিনি বলেন, ‘প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে দিলীপ ঘোষকে।’ তাঁর অভিযোগ খতিয়ে দেখে, পুলিশ উপযুক্ত ব্যবস্থার আশ্বাস দিয়েছে বলেও জানান টুসু হাজরা।