রাজনীতিরাজ্য

নবান্ন অভিযানে মহামারি আইন ভঙ্গে বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের পুলিশের

নিজস্ব সংবাদদাতাঃ বেআইনিভাবে জমায়েত ও সরকারি কর্মীদের কর্তব্যরত অবস্থায় আঘাত ও হামলা করার অভিযোগে বিজেপির বেশ কিছু নেতা নেত্রীর বিরুদ্ধে মামলা করল কর্লকাতা পুলিশ। একইসঙ্গে বর্তমানে দেশে লাগু হওয়া মহামারি আইন অনুযায়ীও এই বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সর্বভারতীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয়, মুকুল রায়, ভারতী ঘোষ, লকেট চট্টোপাধ্যায়, অর্জুন সিং, জয়প্রকাশ মজুমদার এবং রাকেশ সিং-এর মতো নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, সব ফুটেজ খতিয়ে দেখে তারপরেই মামলা দায়ের করা হয়েছে। তবে সরকারি সম্পত্তি ভাঙার অভিযোগে বেশ কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে ইতিমধ্যেই মামলা করেছে হাওড়া পুলিশ। যদিও তাতে কোনও নেতার নাম এখনও পর্যন্ত নেই।

রাজনৈতিক মহলের মতে, মূলত বেছে বেছেই বিজেপি নেতাদের বিরুদ্ধে এই মামলা করেছে রাজ্য। সেই কারণেই দু-এক জন দিলীপ শিবিরের নেতাকে বাদ দিয়ে মূলত মুকুল শিবিরের নেতাদের নামই এই মামলায় রাখা হয়েছে। যদিও তা পত্রপাঠ খারিজ করে দিয়েছেন নবান্নের কর্তারা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, “আমরা নিয়ম মেনে বিজেপিকে মিছিলের অনুমতি দিয়েছিলাম। কিন্তু মিছিলে বিধিভঙ্গ হয়েছে। একসঙ্গে ২৫ হাজার মানুষ জমায়েত করেছেন। বিজেপির মিছিল মহামারী আইনের পরিপন্থী। এই অবস্থায় পুলিশ সংযম দেখিয়েছে বলে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি”।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button