শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

বঙ্গ রাজনীতিতে কি নতুন সমীকরণ? আচমকাই আবদুল মান্নানের বাড়ি হাজির দিলীপ ঘোষ

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ০৯:৫৯ পিএম | আপডেট: ডিসেম্বর ১৬, ২০২২, ১০:০৩ পিএম

বঙ্গ রাজনীতিতে কি নতুন সমীকরণ? আচমকাই আবদুল মান্নানের বাড়ি হাজির দিলীপ ঘোষ
বঙ্গ রাজনীতিতে কি নতুন সমীকরণ? আচমকাই আবদুল মান্নানের বাড়ি হাজির দিলীপ ঘোষ

বঙ্গ রাজনীতিতে কি নয়া সমীকরণ? আবদুল মান্নানের বাড়িতে হাজির হলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। শুক্রবারই বর্ষীয়ান কংগ্রেস নেতার বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি। এরপরই তা নিয়ে শুরু জোর গুঞ্জন।

আচমকা কেন কংগ্রেসের বর্ষীয়ান নেতার বাড়িতে হাজির দিলীপ ঘোষ? দুই নেতার দাবি তা নেহাতই ‍‍`সৌজন্য সাক্ষাৎ‍‍`। বিগত কয়েকদিন ধরে  আবদুল মান্নান অসুস্থ, সেই কারণেই এদিন মেদিনীপুরের বিজেপি সাংসদ গিয়ে দেখা করেন তাঁর সঙ্গে। শুক্রবার বিকালে  কংগ্রেস নেতার বাড়িতে পা পড়ল বিজেপির সাংসদের।

সূত্রের খবর, আবদুল মান্নান গত কয়েক দিন ধরে শারীরিকভাবে অসুস্থ ছিলেন। সেই খবর পেয়েই তাঁর শেওড়াফুলির বাড়িতে এদিন দেখা করতে যান বিজেপি সহ সভাপতি দিলীপ ঘোষ। এদিন ব্যান্ডেলে বিজেপির প্রদেশ পদাধীকারী বৈঠকে যোগ দিতে এসেছিলেন দিলীপ। সেই কর্মসূচি শেষ হওয়া মাত্রই আবদুল মান্নানের বাড়ির উদ্দেশ্যে রওনা হন তিনি। তাঁর বাড়িতে দিলীপ ঘোষের আসার বিষয়টি তিনি আগে থেকে জানতেন না, সাংবাদিকদের থেকেই তাঁর আসার খবর পান তিনি এমনটাও জানান মান্নান।

যদিও এদিন রাজনীতি নিয়ে কোনও আলোচনা হয়নি বলেই জানান আবদুল মান্নান। এদিনের দু‍‍`জনের এই সাক্ষাৎ নেহাতই সৌজন্যমূলক বলে জানা গিয়েছে। কংগ্রেস নেতাকে একটি শাল উপহার দিয়েছেন দিলীপ ঘোষ। সাক্ষাতের পর দিলীপ বলেন,"রাজনৈতিক ভাবে আবদুল মান্নান আমার মাস্টার মশাই। ওঁর সঙ্গে মাঝে একবার ফোন কথা হয়েছিল। ওঁর সঙ্গে একবার দেখা করার ইচ্ছা ছিল। জেলায় দলের একটি কাজে এসেছিলাম। আজ সুযোগ পেলাম, তাই দেখা করে গেলমা।"

অন্যদিকে এদিনের এই সাক্ষাৎ নিয়ে কংগ্রেস নেতা জানান, "আমাদের মধ্যে রাজনীতি নিয়ে কোনও আলোচনা হয়নি। উনি আমার সঙ্গে শুধু সাক্ষাৎ করতেই এসেছেন। আমার সঙ্গে সকলের সম্পর্ক খুব ভাল। আমার সঙ্গে বিজেপির, তৃণমূলের অনেকেরই সম্পর্ক খুব ভাল। সকলের সঙ্গেই সাক্ষাৎ হয়।" শুধু তাই নয়,  আগামী দিনেও বাড়িতে আসার জন্য দিলীপ ঘোষকে আমন্ত্রণ জানিয়েছেন বলে জানান আবদুল মান্নান।

আজ বরিষ্ঠ কংগ্রেস নেতা, বিধানসভার প্রাক্তন বিরোধী দলনেতা শ্রী আব্দুল মান্নানের বাসভবনে (শেওড়াফুলি, হুগলি) সৌজন্য...

Posted by Dilip Ghosh on Friday, 16 December 2022

প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত রাজ্যের বিরোধী দলনেতা ছিলেন চাঁপদানীর (Chapdani) প্রক্তন বিধায়ক আবদুল মান্নান। অন্যদিকে, ২০১৬-১৯ পর্যন্ত বিধায়ক ছিলেন দিলীপ ঘোষ। বিধানসভায় তাঁদের নিয়মিত দেখা হত, কথা হত। ২০১৯ সালে সাংসদ হন দিলীপ। বিধানসভায় আর দেখা হত না তাঁদের। এবার ফের তাদের দেখা হল।