রবিবার, ০২ অক্টোবর, ২০২২

‍‍`পুলিশ ইচ্ছে করলে গুলি চালাতে পারত, কিন্তু, সেটা কাম্য নয়‍‍`! BJP-র নবান্ন অভিযান নিয়ে প্রতিক্রিয়া মমতার

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৪:৫৯ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৪:৫৯ পিএম

‍‍`পুলিশ ইচ্ছে করলে গুলি চালাতে পারত, কিন্তু, সেটা কাম্য নয়‍‍`! BJP-র নবান্ন অভিযান নিয়ে  প্রতিক্রিয়া মমতার
‍‍`পুলিশ ইচ্ছে করলে গুলি চালাতে পারত, কিন্তু, সেটা কাম্য নয়‍‍`! BJP-র নবান্ন অভিযান নিয়ে প্রতিক্রিয়া মমতার

নবান্ন অভিযান ঘিরে মঙ্গলবার রণক্ষেত্রের চেহারা নিয়েছিল সাঁতরাগাছি সহ কলকাতার একাংশ। সেখানে পুলিশের বিরুদ্ধে বিজেপি কর্মীদের মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। তবে এদিন পুলিশের ভূমিকা নিয়ে প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে পুলিশের সংযম নিয়েও ইতিবাচক সুর শোনা গেল মুখ্যমন্ত্রীর গলায়।

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে যে বিশৃঙ্খলা তৈরি হয়েছিল তা নিয়ে এবার সরাসরি মুখ খুলে বিজেপিকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ পূর্ব মেদিনীপুরের প্রশাসনিক বৈঠক থেকে কার যত বিজেপিকে তোক দাদার পাশাপাশি গোটা পরিস্থিতি সামলানোর জন্য পুলিশের ভূমিকা প্রশংসা করেছেন তিনি। এদিন মুখ্যমন্ত্রী বলেন, "পুলিশ ইচ্ছে করলে গুলি চালাতে পারতো। কিন্তু সেটা কাম্য নয়। পুলিশ অনেকটা শান্তিপূর্ণভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেছে। কিন্তু সব ক্ষেত্রে তা করতে পারেনি।"

এরপরে বিজেপিকে সরাসরি আক্রমণ করে মমতা বলেন, "গুন্ডামি করার জন্য লোক নিয়ে এসেছিল বিজেপি। ভিন রাজ্য থেকেও ট্রেনে করে লোক আনা হয়েছিল। আন্দোলন করুক তাতে আমাদের আপত্তি নেই। কিন্তু আন্দোলন গণতান্ত্রিক পদ্ধতিতে হয়। ওরা আন্দোলনের নাম করে বোমা বন্দুক নিয়ে আসবে এটা ঠিক নয়, যারা বোমাবাজি করেছে তাদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে।"

অন্যদিকে বিজেপির নবান্ন অভিযানের জেরে মঙ্গলা হাত বন্ধ থাকায় ব্যবসায়ীদের একাংশের মধ্যে ক্ষোভ দেখা গিয়েছিল। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, "মঙ্গলা হাট থেকে শুরু করে বড় বাজারে অনেক জায়গায় ব্যবসার ক্ষতি হয়েছে এই ও নবান্ন অভিযানের জন্য। সাধারণ মানুষেরও অনেক সমস্যা হয়েছে"।