শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

কেন আইনত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না? দিলীপ ঘোষের দলিল প্রসঙ্গে মুখ খুললেন মমতা

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২, ০২:৫৩ পিএম | আপডেট: নভেম্বর ১৬, ২০২২, ০২:৫৩ পিএম

কেন আইনত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না? দিলীপ ঘোষের দলিল প্রসঙ্গে মুখ খুললেন মমতা
কেন আইনত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না? দিলীপ ঘোষের দলিল প্রসঙ্গে মুখ খুললেন মমতা

পার্থঘনিষ্ঠ প্রসন্ন রায়ের বাড়িতে দিলীপ ঘোষের দলিল পাওয়া কাণ্ডে এবার সরাসরি সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই এই প্রসঙ্গে মন্তব্য করেছেন কুনাল ঘোষ, অভিষেক বন্দ্যোপাধ্যায়রা।

মমতা বন্দ্যোপাধ্যায় এ প্রসঙ্গে বলেন, "এদিন এ বিষয়ে মমতা বলেন, ‍‍`‍‍`অর্পিতার বাড়ি থেকে টাকা পেয়েছে, তুমি গ্রেফতার করেছ৷ আপনার নেতার দলিল পাওয়া যাচ্ছে অভিযুক্তর বাড়ি থেকে, তাঁকে কেন আইনত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না।‍‍`‍‍`

এই বিষয়ে যদিও সকালেই মন্তব্য করেছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "কারও বাপের টাকায় ফ্ল্যাট কিনিনি, তদন্ত করুক সিআইডি। তদন্ত শেষ হোক। তারপর তো গ্রেফতারির প্রশ্ন। আমি তো প্রকাশ্যে বলছি, প্রসন্নর বাড়িতে আমি নিজে দলিলের কপি রেখেছি। কারও বাপের টাকায় ফ্ল্যাট কিনিনি। ব্যাঙ্ক লোন নিয়ে ফ্ল্যাট কিনেছি।"

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এই বিষয়ে দিলীপ ঘোষের গ্রেফতারি দাবি করেছিলেন। তাঁর অভিযোগ ছিল, "তৃণমূল নেতাদের বাড়িতে কথায় কথায় নোটিশ যায়। মিডিলম্যান হিসেবে অনেকের নাম বলা হয়। তাহলে সিবিআই কেন নথি গোপন করল? প্রসন্ন রায়ের বাড়িতে দিলীপ ঘোষের সম্পত্তির দলিল কেন? বিজেপির লোকদের আরও তথ্য প্রমাণ কেন্দ্র এজেন্সি পাচ্ছেন। এটা কাস্টডিতে নিয়ে জেরা করতে হবে"।

প্রসঙ্গত,  নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া প্রসন্ন রায়ের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। সেখান থেকে একটি দলিল উদ্ধার করেছে তদন্তকারী সংস্থা। এই দলিলেই নাম রয়েছে দিলীপ কুমার ঘোষ নামে এক ব্যক্তির। এরপরেই প্রশ্ন উঠেছে এই দিলীপ ঘোষ কি বিজেপি নেতা দিলীপ ঘোষ? যদিও সেই সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দেননি দিলীপ ঘোষ নিজেই।

এই প্রসঙ্গে দিলীপ ঘোষ অবশ্য জানিয়েছেন, তিনি প্রসন্ন রায়কে চিনতেন। বাড়িতে বিদ্যুতের কিছু কাজের জন্য দলিলটি তিনি প্রসন্ন রায়কে দিয়েছিলেন। সেই কারণে তার বাড়িতে ওই দলিল মিলে থাকতে পারে।