শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বঙ্গ বিজেপিতে অস্বস্তি! রাজ্য নেতৃত্বের নামে নালিশ করে কেন্দ্রকে চিঠি সায়ন্তন বসুর

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ০৭:২৫ পিএম | আপডেট: অক্টোবর ২৯, ২০২২, ০১:২৫ এএম

বঙ্গ বিজেপিতে অস্বস্তি! রাজ্য নেতৃত্বের নামে নালিশ করে কেন্দ্রকে চিঠি সায়ন্তন বসুর
বঙ্গ বিজেপিতে অস্বস্তি! রাজ্য নেতৃত্বের নামে নালিশ করে কেন্দ্রকে চিঠি সায়ন্তন বসুর

একের পর এক বেসুরো মন্তব্য করে দলের অস্বস্তি বাড়াচ্ছেন বঙ্গ বিজেপির নেতৃত্বরা। এবার এই দলে নাম লেখালেন রাজ্য বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। রাজ্য নেতৃত্তের নামে নালিশ ঠুকে চিঠি লিখলেন কেন্দ্রীয় নেতৃত্বকে। আর এই নিয়ে এখন তোলপাড় রাজ্য রাজনীতি।

বলা যায় বঙ্গ বিজেপির ঘরোয়া কোন দলে নতুন মাত্রা যোগ করলেন সায়ন্তন বাবু। সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি লিখে তিনি জানিয়েছেন, ২০২১ সালে রাজ্য বিজেপির একমাত্র ভরাডুবির কারণ রাজ্য নেতৃত্বের অযোগ্যতা। এছাড়াও ওই চিঠিতে তার অভিযোগ, এই মুহূর্তে বামেদের থেকেও পিছিয়ে রয়েছে বঙ্গ বিজেপি। এমনকি বর্তমানে একাধিক দুর্নীতি কাণ্ডে রাজ্য যেভাবে নাজেহাল হচ্ছে তাতেও কোনরকম ভাবে বঙ্গ বিজেপি তার সুবিধে নিয়ে নিজেরা এগিয়ে যেতে পারছে না বলেও অভিযোগ করেছেন তিনি।

এই নালিশের চিঠিতে সায়ন্তন বাবু আরো দাবী করেছেন, বিজেপির রাজ্য নেতারা নিজেদের আদর্শ ভুলে গিয়ে তৃণমূলকে কারণে অকারণে আক্রমণ করছে। তার দাবি, এতে আখেরে দলেরই ক্ষতি হচ্ছে। বিজেপি বর্তমানে বিক্ষুব্ধ তৃণমূলের দলে পরিণত হয়েছে, এমনটাই বিস্ফোরক অভিযোগ করেছেন সায়ন্তন বসু।

এদিকে বিজেপির আদি ও নব্যের দ্বন্দ্ব বরাবর সর্বজনবিদিত। এই পরিস্থিতিতে ফির একবার সেই জল্পনাকে উসকে দিয়েছেন তিনি। চিঠিতে অভিযোগ করে লিখেছেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে যারা অন্য দল থেকে বিজেপিতে এসেছেন তাদেরকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। এমনকি নিরাপদ আসনে তাদের প্রার্থীও করা হচ্ছে। এক্ষেত্রে আদি বিজেপি কর্মীদের দল তেমন গুরুত্ব দিচ্ছে না। শুরু থেকে যারা দলে রয়েছেন তাদের দলে কোন সম্মান নেই বলেও এদিন ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।