শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পার্থর প্রতি এত কঠোর কেন দল? ব্যাখ্যা দিলেন সৌগত রায়

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২, ০৪:৩২ পিএম | আপডেট: অক্টোবর ২৬, ২০২২, ১০:৩২ পিএম

পার্থর প্রতি এত কঠোর কেন দল? ব্যাখ্যা দিলেন সৌগত রায়
পার্থর প্রতি এত কঠোর কেন দল? ব্যাখ্যা দিলেন সৌগত রায়

মানিক ভট্টাচার্য অনুব্রত মণ্ডলের ক্ষেত্রে দল খানিকটা নরম হলেও পার্থ চট্টোপাধ্যায়ের বেলায় কঠোর সিদ্ধান্ত নিতে দুবার ভাবেনি তৃণমূল কংগ্রেস। তাই স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে একই যাত্রায় পৃথক ফল কেন হল। এর জবাবে অবশ্য খোলাখুলি নিজেদের বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন বর্ষিয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়।

দেখা গিয়েছে নিয়োগ দুর্নীতি হোক বা গরু পাচার কান্ড সেখানে পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি নাম জড়িয়েছে যথাক্রমে অনুব্রত মণ্ডল এবং মানিক ভট্টাচার্যের। কিন্তু পার্থ চট্টোপাধ্যায়ের মন্ত্রীত্ব এবং দলীয় যাবতীয় পদ সঙ্গে সঙ্গে কেড়ে নেওয়া হলেও অনুব্রত মণ্ডল এবং মানিক ভট্টাচার্যের পাশে দাঁড়িয়েছে দল। এমনকি অনুব্রত মণ্ডল কে নিয়ে মন্তব্য করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই প্রসঙ্গে সৌগত রায় জানান, "মানিক এর বিরুদ্ধে অনেক তদন্ত করেও স্তূপীকৃত টাকা পায়নি। কিন্তু পার্থর ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ অনেক খোলাখুলি সামনে এসেছে। স্তুপিত টাকা পাওয়া গিয়েছে। তার সহযোগীর কাছ থেকেও টাকা মিলেছে যা সবাই দেখতে পেয়েছে। এরপরে দল আর চুপ করে বসে থাকতে পারেনা"।

সৌগত রায় আরো জানিয়েছেন, "অনুব্রত মণ্ডলের একাউন্টে টাকা আছে বলে অভিযোগ করা হচ্ছে কিন্তু প্রকাশ্যে এত টাকা মেলেনি যা কাগজ ও নথি পাওয়া গিয়েছে তার সবটাই প্রমাণ সাপেক্ষ"।

এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। দলের আবোড়-তাবোড় নেতারা একের পর এক দুর্নীতিতে জড়িয়ে পড়ায় বিরোধীরা সেই বিষয়টিকে স্বাভাবিকভাবেই নিশানা করছে। কিন্তু নির্বাচনের সময় স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতে হবে সেই নির্দেশ আগে থেকেই দেওয়া হয়েছে উপর মহলের তরফে। তাই আরো একবার নিজেদের অবস্থান স্পষ্ট করে কার্যত স্বচ্ছ ভাব মূর্তির প্রমাণই দিতে চাইলেন দমদমের প্রবীণ তৃণমূল সাংসদ।