শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

তবে কি একুশের শহীদ স্মরণ মঞ্চেই তৃণমূলে ফিরতে চলেছেন শোভন-বৈশাখী? জল্পনা তুঙ্গে

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ২১, ২০২২, ১১:৩১ এএম | আপডেট: জুলাই ২১, ২০২২, ০৫:৩৭ পিএম

তবে কি একুশের শহীদ স্মরণ মঞ্চেই তৃণমূলে ফিরতে চলেছেন শোভন-বৈশাখী? জল্পনা তুঙ্গে
তবে কি একুশের শহীদ স্মরণ মঞ্চেই তৃণমূলে ফিরতে চলেছেন শোভন-বৈশাখী? জল্পনা তুঙ্গে

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ একসময় ঘাসফুল শিবির ছেড়ে পা রেখেছিলেন পদ্মফুল শিবিরে। পরবর্তীকালে ছেড়েছেন বিজেপিও। কিছুদিন আগেই নবান্নে হাজির হয়েছিলেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। দীর্ঘক্ষণ একান্তে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। সেদিন থেকেই রাজনৈতিক মহলে কানাঘুষো শোনা যাচ্ছিল খুব শীঘ্রই তৃণমূলে ঘরওয়াপসি হতে পারে শোভন-বৈশাখীর। তবে কি একুশের মঞ্চেই তৃণমূলে ফিরতে চলেছেন এই জুটি? জল্পনা তুঙ্গে।

গত ২২ জুন আচমকাই নবান্নে হাজির হন শোভন-বৈশাখী। মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রায় এক ঘন্টা বৈঠক করেন দু‍‍`জনে। সকলের মনে তখন একটাই প্রশ্ন। তবে কি দীর্ঘ সাড়ে তিন বছরের মান-অভিমান পর্ব এবার শেষ হল? এদিন বৈঠক থেকে বেরিয়ে তাঁরা জানান, দু’পক্ষেই যে মান অভিমান এতদিন জমেছিল তা মিটে গিয়েছে। এরপর মুখ্যমন্ত্রী যা নির্দেশ দেবেন তা তাঁরা সসম্মানে পালন করতে রাজি। শোভন-বৈশাখীর এই কথাই স্পষ্ট ইঙ্গিত দিয়েছিল, খুব শীঘ্রই তাঁদের প্রত্যাবর্তন হতে পারে তৃণমূলে।

দীর্ঘদিন হল গেরুয়া শিবির ত্যাগ করেছেন তাঁরা। এরপর রাজনীতিতে আর বিশেষ সক্রিয় ছিলেন না। তবে তাঁদের তৃণমূলে ঘরওয়াপসির ইঙ্গিত কিন্তু প্রবল। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর শোভন চট্টোপাধ্যায় স্পষ্ট জানান, তাঁর রাজনৈতিক জীবনের পুরোটাই মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রিক। তাই মুখ্যমন্ত্রীর ইচ্ছা বাস্তবায়িত করা অন্যতম কর্তব্যের মধ্যে পড়ে বলে তিনি মনে করেন।

এদিকে তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আজ একুশের শহীদ স্মরণ মঞ্চেও উপস্থিত থাকতে পারেন শোভন-বৈশাখী। এমনকি আজই আনুষ্ঠানিকভাবে ফিরতে পারেন দলে। বিগত কয়েকদিন ধরে দু‍‍`জনের সঙ্গে দফায় দফায় কথা বলেছেন তৃণমূল সুপ্রিমো। এখন প্রশ্ন হল শোভনের সঙ্গে যদি বৈশাখীও তৃণমূলে ফেরেন তাহলে দলে রত্নার ভূমিকা ঠিক কী থাকবে? জানা গিয়েছে, এই বিষয়েও দীর্ঘ আলোচনা হয়েছে।

সূত্রের খবর, সাধন পান্ডের মৃত্যুর পর মানিকতলা বিধানসভা কেন্দ্রের প্রার্থী হতে পারেন শোভন চট্টোপাধ্যায়। তবে এখনও পাকাপাকিভাবে কিছু স্থির হয়নি। পুরোটাই রয়েছে আলোচনা স্তরে। সকলেই তাকিয়ে রয়েছেন আজকের শহীদ সমাবেশের দিকে। এবার শোভন-বৈশাখী সভায় উপস্থিত হন কিনা সেটাই এখন দেখার।