করোনায় মৃত্যু জনপ্রিয় রাজনীতিবিদ গৌরী শঙ্কর দত্ত

করোনায় মৃত্যু জনপ্রিয় রাজনীতিবিদ গৌরী শঙ্কর দত্ত
করোনায় মৃত্যু জনপ্রিয় রাজনীতিবিদ গৌরী শঙ্কর দত্ত

করোনার আগুনে ঘৃতাহুতি দিয়েছে ভোট। বিভিন্ন মহলের অভিযোগ রাজনীতির স্বার্থেই বৃদ্ধি পেয়েছে করোনা। আর এই করোনাতেই বলি হচ্ছেন একের পর এক রাজনীতিবিদ। এবার করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন নদীয়ার তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি গৌরী শঙ্কর দত্ত।

এবারের নির্বাচনেও যথেষ্ট সক্রিয় ভাবে সামলেছেন ভোটের কাজ। তখনই সংক্রমিত হন তিনি। এরপর কলকাতায় বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু শেষ রক্ষা হলো না। বুধবার সন্ধ্যায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

এবারের নির্বাচনে তৃণমূল তাঁকে টিকিট দেয়নি। সেই অভিমানে মুকুল ভাইয়ের হাত ধরে সদ্য বিজেপিতে যোগদান করেছিলেন গৌরীশংকর বাবু। কংগ্রেসের সময় রাজীব গান্ধী, সোমেন মিত্র, প্রণব মুখোপাধ্যায়ের সাথে অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল তাঁর। এলাকায় যথেষ্ট সুপরিচিত ছিলেন এই কিংবদন্তি রাজনীতিবিদ।

পরবর্তীতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্ভর যোগ্য নেতৃত্ব হয়ে উঠেছিলেন। তেহটটো বিধানসভা ছাড়াও তিনি পাশের বিধানসভা কেন্দ্র থেকেও বিধায়ক হন।একসময় কৃষ্ণনগর পৌরসভার চেয়ারম্যান ছিলেন তিনি। স্বাভাবিকভাবেই তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে নদীয়ায়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.