শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

কলকাতা পুরসভার ২০ কো-অর্ডিনেটরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হোক! হাইকোর্টে আবেদন আইনজীবীর

০৯:২৩ এএম, সেপ্টেম্বর ১০, ২০২১

কলকাতা পুরসভার ২০ কো-অর্ডিনেটরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হোক! হাইকোর্টে আবেদন আইনজীবীর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে একুশের ভোট পরবর্তী হিংসা মামলায় এবার নয়া মোড়! কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে এই বিষয়ে নতুন করে মামলা দায়ের করার আবেদন করলেন এক আইনজীবী।

ওই আইনজীবী হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে তাঁর আবেদনে জানিয়েছেন, কলকাতা পুরসভার কমপক্ষে ২০ জন কো-অর্ডিনেটরের (প্রাক্তন কাউন্সিলর) বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিক আদালত। পাশাপাশি তিনি এও বলেছেন যে, নতুন এই মামলাকে পুরনো মামলার সঙ্গে যুক্ত করা হোক।

আবেদনকারী আইনজীবী দাবি করেছেন যে, সময়ের অভাবের কারণে জাতীয় মানবাধিকার কমিশনের বিশেষ প্রতিনিধি দলের সদস্যদের পক্ষে সমস্ত অভিযোগ শোনা সম্ভব হয়নি। এখনও স্থানীয় পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করছে। পাশাপাশি তাঁর এও অভিযোগ যে, ধর্ষণের অভিযোগকে শ্লীলতাহানি বলে প্রমাণ করতে চাইছে পুলিশ।

আবেদনকারী তাঁর অভিযোগে জানিয়েছে যে, কলকাতার পরস্থিতি অত্যন্ত ভয়ঙ্কর। তাই সকলকে মামলায় যুক্ত করার আবেদন করেছেন তিনি। তিনি এও দাবি করেছেন যে, এই শ্লীলতাহানির অভিযোগগুলির তদন্তভার যেন সিবিআইকে দেওয়া হয় এবং অতি অবশ্যই অবিলম্বে এফআইআর দায়ের করার নির্দেশ দেওয়ার অনুরোধও করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা মামলায় গত ১৯ অগাস্ট হাইকোর্টে নির্দেশ দিয়েছিল, হত্যা, ধর্ষণ এবং মহিলাদের উপরে গুরুতর অপরাধের মতো অভিযোগের তদন্ত করবে সিবিআই। আর বাকি অভিযোগগুলির তদন্তভার বিশেষ তদন্তকারী দলকে দিয়েছিল বৃহত্তর বেঞ্চ। কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ নির্দেশে আরও বলেছিল যে, পাঁচ সপ্তাহের মধ্যে অন্তর্বর্তীকালীন তদন্ত রিপোর্ট জমা দিতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও সিট-কে।