অসুস্থ মমতা বন্দ্যোপাধ্যায়, স্থগিত দলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ

অসুস্থ মমতা বন্দ্যোপাধ্যায়, স্থগিত দলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ
অসুস্থ মমতা বন্দ্যোপাধ্যায়, স্থগিত দলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ

নির্বাচনের আগে আজ মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবন থেকে প্রকাশের কথা ছিল। কিন্তু পায়ে গুরুতর চোট পেয়ে চিকিৎসাধীন থাকায় পিছিয়ে গেল সেই কর্মসূচি। ফের কবে ইশতেহার প্রকাশ করা হবে তা পরে দলের তরফে জানিয়ে দেওয়া হবে।

বুধবার হলদিয়ার মহকুমা শাসকের দপ্তরে গিয়ে পত্র জমা দেন মুখ্যমন্ত্রী। এরপর সেখান থেকে সাতটি মন্দিরে পুজো দেন তিনি। কাল নন্দীগ্রামেই থাকার কথা ছিল তার। কিন্তু হঠাৎ করেই পায়ে চোট পাওয়ায় কলকাতায় ফেরেন তিনি।

মুখ্যমন্ত্রী অভিযোগ করে বলেন, নন্দীগ্রামে বিরুলিয়ার মন্দির থেকে বেরোনোর সময় ইচ্ছাকৃতভাবে ষড়যন্ত্র করে ৪-৫ জন তাকে ধাক্কা দেয়। এমনকি স্থানীয় পুলিশও সেই সময় ছিল না বলে অভিযোগ করেছেন তিনি। যার জেরে গাড়িতে ওঠার সময় দরজায় পায়ে চোট পান তিনি।

সাধারনত চালকের পাশের আসনে বরাবর বসেন মুখ্যমন্ত্রী। অসুস্থ বোধ করায় চালকের পাশের আসনে বসলেও মাঝপথে গাড়ি থামিয়ে মাঝের আসনে তাঁকে শুইয়ে গ্রিন করিডোর করে কলকাতার পথে নিয়ে আসা হয়।

এরপর ভর্তি করা হয় এস এস কে এম হাসপাতালের উডবার্ণ ওয়ার্ডে। তাঁর চিকিৎসার জন্য ইতিমধ্যেই নয় সদস্যের দল গঠন করা হয়েছে।

এসএসকেএমের অধ্যক্ষ মণিময় বন্দ্যোপাধ্যায় ছাড়াও তিন বিভাগীয় প্রধান ও আরও পাঁচ বিশেষজ্ঞ রয়েছেন মেডিক্যাল বোর্ডে। অর্থোপেডিক, নিউরো সার্জারি, নিউরো মেডিসিন, জেনারেল সার্জারি, কার্ডিওলজি, এন্ডোক্রিনোলজি, জেনারেল মেডিসিন এবং অ্যানাস্থেশিয়া বিভাগের বিশেষজ্ঞরাও রয়েছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, বাম পায়ের পাতায় চির ধরেছে তাঁর। গত রাতেই তাঁকে বাঙুর ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস-এ নিয়ে যাওয়া হয়। সেখানে জানা যায়, চোট লেগেছে লিগামেন্ট, টিস্যুতেও। ফলে আপাতত মাস দুয়েক তাঁকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাঁকে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.