শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অলিম্পিক্স ফেরত ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে দেখা করলেন রাষ্ট্রপতি! একসঙ্গে বসলেন চায়ের আসরেও

০৯:০৫ পিএম, আগস্ট ১৪, ২০২১

অলিম্পিক্স ফেরত ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে দেখা করলেন রাষ্ট্রপতি! একসঙ্গে বসলেন চায়ের আসরেও

টোকিও অলিম্পিক্স ফেরত অ্যাথলিটদের রাষ্ট্রপতি ভবনে চা-চক্র (High Tea) অনুষ্ঠানে আমন্ত্রিত জানিয়েছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আজ সেই অ্যাথলিটদের সঙ্গে দেখা করলেন রাষ্ট্রপতি। তাঁদের সঙ্গে নিয়ে বসালেন চায়ের আসরও। একইসঙ্গে অলিম্পিক্সে অসাধারণ সাফল্যের জন্য প্রত্যেককে শুভেচ্ছা জানানোর পাশাপাশি আগামী দিনে আরও উজ্জ্বল পারফরম্যান্সের জন্য অ্যাথলিটের মনোবল বাড়াতেও দেখা গেল রাষ্ট্রপতিকে।

এদিনের 'চা-চক্র' অনুষ্ঠানে রাষ্ট্রপতি ভারতীয় অ্যাথলিটদের উদ্দেশ্যে বলেন, "আপনাদের জন্য গোটা দেশ গর্বিত। মহামারীর মধ্যেও দেশের মানুষের মুখে হাসি ফুটিয়েছেন আপনারা। আজ আপনাদের আনন্দে সামিল হয়েছে ১৩০ কোটি দেশবাসীও৷ আপনারাই তাঁদের এই খুশির কারণ হয়ে উঠেছেন।" উল্লেখ্য, অলিম্পিক্সের ইতিহাসে এবার সবচেয়ে ভালো ফলাফল হয়েছে ভারতের। সর্বাধিক সাতটি পদক জয় করেছেন ভারতীয় অ্যাথলিটরা। যার মধ্যে রয়েছে একটি সোনা, দুটি রুপো ও চারটি ব্রোঞ্জ।

পাশাপাশি এদিন অলিম্পিক্সে অংশগ্রহণকারী মহিলা অ্যাথলিটদের আলাদা করে প্রশংসাও শোনা গেল রাষ্ট্রপতির মুখে৷ পিভি সিন্ধু থেকে লভলিনা, ভারতীয় মহিলা হকি দল থেকে অদিতি অশোক বা মণিকা বাত্রা সহ প্রত্যেক মহিলা অ্যাথলিটকে উদ্দেশ্য করে তিনি বলেন, "আমাদের মেয়েদের অনেক অনেক শুভেচ্ছা। বিভিন্ন প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে আপনারা দেশের মুখ উজ্জ্বল করেছেন। এ এক অনবদ্য ঘটনা।"

https://twitter.com/rashtrapatibhvn/status/1426524082435096587?s=20

এদিন গোল্ডেন বয় নীরজ চোপড়ার প্রশংসাতেও পঞ্চমুখ হয়ে উঠলেন রামনাথ কোবিন্দ। 'সোনার ছেলে'কে তিনি বলেন, "তোমার পারফরম্যান্সের জন্য বহু বছর পর অলিম্পিক্সে দেশের জাতীয় সঙ্গীত বাজল।" নীরজকে আগামী প্রতিযোগিতার শুভেচ্ছাও জানান তিনি৷ একইসঙ্গে অ্যাথলিটদের প্রশিক্ষক কোচ, সাপোর্ট স্টাফ এবং পরিবারের সদস্যদেরও ধন্যবাদ জানান রাষ্ট্রপতি। বলেন, এঁদের কারণেই অ্যাথলিটরা এত সাফল্য পেয়েছেন।