বিধানসভা নির্বাচনের দিনক্ষণ নিয়ে মোদীর ইঙ্গিত! ৭ মার্চের মধ্যেই হতে পারে পাঁচ রাজ্যে ভোটের দিন ঘোষণা

বিধানসভা নির্বাচনের দিনক্ষণ নিয়ে মোদীর ইঙ্গিত! ৭ মার্চের মধ্যেই হতে পারে পাঁচ রাজ্যে ভোটের দিন ঘোষণা
বিধানসভা নির্বাচনের দিনক্ষণ নিয়ে মোদীর ইঙ্গিত! ৭ মার্চের মধ্যেই হতে পারে পাঁচ রাজ্যে ভোটের দিন ঘোষণা/ ছবি সৌজন্যে- Screenshot From Facebook Live Video Post By BJP West Bengal

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ সামনেই বাংলা সহ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। আর এই নির্বাচনকে ঘিরে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বিভিন্ন রাজনৈতিক দলের প্রচার। তবে এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা হয়নি।

এবার ভোটের দিনক্ষণ নিয়ে ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ৭ মার্চের মধ্যেই পশ্চিমবঙ্গ-সহ পাঁচ রাজ্যে ভোটের দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন। এদিন অসমের একটি সভা থেকে তেমনটাই ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

২২ তারিখ বাংলা সফরে আসার আগে প্রধানমন্ত্রী অসমেও গিয়েছিলেন। অসমের ঢেমাজি জেলার শিলাপাথরে একটি রাজনৈতিক সভায় গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানে উপস্থিত হয়ে, তিনি বলেন, ২০১৬ সালে ৪ মার্চ বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা করা হয়েছিল। তিনি এও বলেন যে, তাঁর ধারণা এবছর ৭ মার্চের মধ্যেই নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণ ঘোষণা করবে। প্রধানমন্ত্রী আরও বলেন, ভোটের দিন কবে ঘোষণা করা হবে, তা সম্পূর্ণ নির্বাচন কমিশনের সিদ্ধান্তের উপরই নির্ভর করে। তবে, যতদিন না ভোটের দিন ঘোষণা করা হচ্ছে, তার আগে পর্যন্ত তিনি যত বেশি করে সম্ভব অসম, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, পুদুচেরি এবং কেরল যাওয়ার চেষ্টা করবেন বলেও জানিয়েছেন।

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেও এইসব রাজ্যগুলিতে রাজনৈতিক সভা করতে শুরু করে দিয়েছেন। বাংলায় নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠা করতে একদিকে বিজেপি যেমন উঠেপড়ে লেগেছে, ঠিক তেমনই অসম, তামিলনাড়ু, কেরল এবং পুদুচেরিতে বিজেপিকে কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, পশ্চিমবঙ্গ ছাড়াও অসম, কেরল, তামিলনাড়ু, পুদুচেরিতে এপ্রিল এবং মে মাসের মধ্যেই ভোট হওয়ার কথা। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে ঘুরে গিয়েছে নির্বাচন কমিশন। পাশাপাশি বুথ প্রস্তুত করা থেকে নির্বাচনের যাবতীয় কাজের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। বাংলায় তো আধা সামরিক বাহিনীর আসাও শুরু হয়ে গেছে। এখন শুধুই ভোটের দিন ঘোষণার অপেক্ষা।

আরো পড়ুনঃ   দিল্লিতে জে পি নাড্ডার হাত ধরেই আজ বিজেপিতে যোগ দিলেন দীনেশ ত্রিবেদী