ফের স্বাস্থ্যসাথী কার্ড ফেরাল আরও এক বেসরকারি হাসপাতাল

ফের স্বাস্থ্যসাথী কার্ড ফেরাল আরও এক বেসরকারি হাসপাতাল / প্রতীকী ছবি / Image Source: swasthyasathi
ফের স্বাস্থ্যসাথী কার্ড ফেরাল আরও এক বেসরকারি হাসপাতাল / প্রতীকী ছবি / Image Source: swasthyasathi

ফের কাঠগড়ায় শহরের আরও এক বেসরকারি হাসপাতাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে ফের ফেরানো হল স্বাস্থ্যসাথী কার্ড। আর এবার স্বাস্থ্যসাথী কার্ড ফেরানোর অভিযোগ উঠল বেলঘরিয়ার এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে।

বর্তমানে পাখির চোখ একুশের নির্বাচনে। কিন্তু এরই মাঝে কিছুদিন আগেই সাধারণ মানুষের সুবিধার্থে স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বিভিন্ন বেসরকারি হাসপাতালগুলো বিরুদ্ধে উঠে আসছিল নানান ধরনের জটিলতার খবর। স্বাস্থ্য সাথী কার্ড থাকা সত্ত্বেও ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। আর সেই জটিলতা কাটাতেই সম্প্রতি বেসরকারি হাসপাতালগুলোর সঙ্গে বৈঠকে বসে স্বাস্থ্য দফতর। সেই বৈঠকে স্বাস্থ্য দফতরের তরফে সাফ জানিয়ে দেওয়া কোন রোগী যদি স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে হাসপাতালে আসে তবে, সেই রোগীকে ফেরানো যাবে না।

কিন্ত সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে ফের বেলঘরিয়ার এক বেসরকারি হাসপাতাল স্বাস্থ্যসাথী কার্ডকে গুরুত্ব দিল না। রোগীর পরিবারের অভিযোগ, কিছুদিন আগে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ব্যারাকপুরের বিএন বোস হাসপাতালে ভরতি করা হয় ছায়ারানি ঘোষকে। এরপর ওই রোগীকে বেলঘরিয়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্ত অভিযোগ হাসপাতালে স্বাস্থ্যসাথী কার্ড দেখালেও তা মানতে রাজি হয় না কর্তৃপক্ষ ।

এরপর রোগীর পরিবারকে ১ লাখ ৭৫ হাজার টাকার বিল দেওয়া হয়। রোগীর পরিবার টাকা দিতে না পারায় রোগীকে বাড়ি নিয়ে যাওয়ার জন্য চাপ দেওয়ার অভিযোগ ওঠে হাসপাতালের বিরুদ্ধে। এরপরেই ক্ষিপ্ত হয়ে এদিন বেলঘরিয়া থানায় অভিযোগ দায়ের করে রোগীর পরিবার।

আরো পড়ুনঃ   ভোটের দিন ঘোষণা হতেই রুটমার্চ শুরু কলকাতায়