শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

উত্তরপ্রদেশে ফের আটক কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী! পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ালেন কংগ্রেস কর্মীরা

০৮:২৬ পিএম, অক্টোবর ২০, ২০২১

উত্তরপ্রদেশে ফের আটক কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী! পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ালেন কংগ্রেস কর্মীরা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মাত্র কয়েক দিনের ব্যবধানে উত্তরপ্রদেশের ফের যোগী প্রশাসনের পুলিশের বাধার সম্মুখীন হলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। এর আগে লখিমপুর খেরি কাণ্ডের প্রতিবাদে মৃত কৃষকদের সঙ্গে দেখা করতে চাইলে, মাঝ রাস্তায় আটক করা হয় প্রিয়াঙ্কা গান্ধীকে। দীর্ঘক্ষণ তাঁকে আটকে রেখে গ্রেফতারও করা হয়েছিল। যদিও পরে ছেড়েও দেওয়া হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের যোগী রাজ্যের পুলিশ আটকাল প্রিয়াঙ্কাকে।

বুধবার আগ্রায় পুলিশি হেফাজতে মৃত সাফাইকর্মীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথেই প্রিয়াঙ্কার কনভয় আটকে দেয় পুলিশ। বেশ কিছুক্ষণ কথা কাটাকাটির পর পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন কংগ্রেস কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রিয়াঙ্কাকে আটক করা হয়। উল্লেখ্য, মঙ্গলবার রাতেই পুলিশি জেরা চলাকালীন অরুণ বাল্মীকি নামে আগ্রার এক সাফাইকর্মীর মৃত্যু হয়। পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার জিজ্ঞাসাবাদ চলাকালীন আচমকাই অসুস্থ হয়ে পড়েন ওই সাফাইকর্মী। এরপরেই তাঁর মৃত্যু হয়। বুধবার প্রিয়াঙ্কা গান্ধী ওই সাফাইকর্মীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার উদ্দেশ্যে রওনা দেন। কিন্তু আগ্রার পুলিশ আধিকারিকরা মাঝ রাস্তায় তাঁকে আটকে দেন।

https://twitter.com/ANINewsUP/status/1450754209599541248

অন্যদিকে, পুলিশের পক্ষ থেকে দাবী করা হয়েছে, আগ্রার জেলাশাসক আগেই নির্দেশ দিয়েছিলেন যে, ওই এলাকায় কোনও রাজনৈতিক দলের নেতাকে ঢুকতে দিলে, অশান্তির আশঙ্কা রয়েছে। সেই কারণেই এলাকায় ১৪৪ ধারাও জারি করা হয়েছিল। তাছাড়া প্রিয়াঙ্কা গান্ধীর কাছে আগ্রায় বাল্মীকি পরিবারের সঙ্গে দেখা করার জন্য লিখিত অনুমতিও ছিল না, তিনি নেনওনি কোনও লিখিত অনুমতি। সেই জন্যই তাঁকে আটক করা হয়েছে।

তবে, প্রিয়াঙ্কার পক্ষ থেকে যুক্তি হিসেবে বলা হয়েছে যে, ‘পুলিশি হেফাজতে মৃত সাফাইকর্মীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার জন্য অনুমতির প্রয়োজন কীসের? যোগীর রাজ্যে কি নাগরিকদের সামান্যতম মৌলিক অধিকারও নেই?’

কংগ্রেস নেত্রীর কথায়, ‘ওরা বলছেন আমি আগ্রা যেতে পারব না। আমি যেখানেই যাই ওঁরা আটকে দেয়। আমি কি শুধু রেস্তরাঁয় বসে থাকব? এটাই কি ওঁদের রাজনৈতিক উদ্দেশ্য? আমি শুধু ওঁদের সঙ্গে দেখাই তো করতে চেয়েছি? এর মধ্যে কী এমন বড় ব্যাপার।’

https://twitter.com/ANINewsUP/status/1450794427509723140

তবে, প্রিয়াঙ্কা গান্ধীকে এদিন আটক করা হলে, সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদে সোচ্চার হয় কংগ্রেস। শেষে চাপের মুখে পড়ে ঘণ্টাদুয়েক বাদে ছেড়ে দেওয়া হয় প্রিয়াঙ্কা গান্ধীকে। প্রিয়াঙ্কা-সহ মোট পাঁচজনকে আগ্রা যাওয়ার অনুমতিও দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।