শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

‘আমার বিশ্বাস বাবুল সুপ্রিয় বোনের বিরুদ্ধে প্রচার করবেন না’, আশাবাদী ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা

০১:৩২ পিএম, সেপ্টেম্বর ১৯, ২০২১

‘আমার বিশ্বাস বাবুল সুপ্রিয় বোনের বিরুদ্ধে প্রচার করবেন না’, আশাবাদী ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কোনও আগাম ইঙ্গিত ছাড়াই দল ছেড়েছেন তথা প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। গতকালই তিনি তৃণমূলে যোগ দিয়েছেন। উল্লেখ্য, দীর্ঘ প্রায় ৭ বছর বিজেপিতে থাকলেও সংগঠনের সঙ্গে গাঁটছড়া কখনই তেমন মজবুত হয়নি বাবুলের। মন্ত্রিত্ব হারানোর পর যে বিষয়টি আরও বিপক্ষে যায় আসানসোলের সাংসদের। এমনও শোনা যায় যে, বঙ্গ বিজেপি শীর্ষ নেতৃত্ব তাঁর ভূমিকায় খুব একটা সন্তুষ্ট ছিলেন না। যে কারণে মন্ত্রিত্ব হারা বাবুলকে সংগঠনের কোনও কাজেও দেখা যায়নি। ফলে দলে ক্রমশই কোণঠাসা হয়ে পড়ছিলেন এই গায়ক-সাংসদ।

মন্ত্রিত্ব হারানোর পর তিনি নিজে এতটাই ভেঙে পড়েছিলেন যে, তার বহিঃপ্রকাশ সোশ্যাল মিডিয়াতে অনেকবারই দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় তৃণমূল এবং মুকুল রায়ের টুইটার অ্যাকাউন্ট অনুসরণ করা নিয়েও কম জলঘোলা হয়নি। তখনও তাঁর তৃণমূলের যোগ দেওয়ার প্রসঙ্গ ওঠে। তবে, বাবুল এটাও দাবি করেছিলেন যে, তিনি কখনই বিজেপি ছাড়া অন্য কোনও দলকে সমর্থন করবেন না। কিন্তু সেসব এখন অতীত। আপাতত পদ্ম শিবির ছেড়ে ঘাসফুল শিবিরে নতুন করে নিজের ভবিষ্যৎ গড়তে চাইছেন তিনি।

এদিকে, বাবুলের তৃণমূলে যোগদানের পরই স্বভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কি ভবানীপুরের উপনির্বাচনে তৃণমূল সুপ্রিমোর হয়ে নির্বাচনী প্রচারে নামবেন বাবুল সুপ্রিয়? গতকালই বাবুল সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন যে, দল তাঁকে দায়িত্ব দিলে, তিনি অবশ্যই ভবানীপুরেও প্রচার করবেন। এদিকে এর সঙ্গে সঙ্গে, ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা, যিনি একসময় বাবুল সুপ্রিয়র আইনি পরামর্শদাতা ছিলেন সেই প্রিয়াঙ্কার বিরুদ্ধেই প্রচারের ময়দানে নামবেন এই তারকা রাজনীতিবিদ! এমন জল্পনা শুরু হয়েছে বাবুলের মন্তব্যে। এই প্রসঙ্গে এদিন মুখ খুললেন প্রিয়াঙ্কা।

রবিবার ভবানীপুরে প্রচারে এসে এ বিষয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, ‘ভবানীপুর আসনে ওঁর কী প্রভাব ছিল? কিছুই না। যদি আমি আসানসোলে লড়াই করতাম, তাহলে ওঁর প্রভাব নিয়ে চিন্তা থাকত। দল আমাকে প্রার্থী করেছে, আমি লড়ছি। আমার বিশ্বাস বাবুল সুপ্রিয় বোনের বিরুদ্ধে প্রচার করবেন না। আমি ওঁর জায়গায় থাকলে আমি করতাম না। এখন দেখার ওঁর কাছে রাজনীতি বড়, নাকি ব্যক্তিগত সম্পর্ক।’ এই মন্তব্য করে কার্যত বাবুলের কোর্টেই বল ঠেলেছেন প্রিয়াঙ্কা, এমনটাই মনে করছে রাজনতিক মহল।

এদিকে, ব্যক্তিগত সম্পর্ককেই সামনে রাখছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। যে সম্পর্কের জেরে বাবুল সুপ্রিয়ই নাকি তাঁকে একসময় রাজনীতিতে নামিয়েছিলেন। এবার প্রিয়াঙ্কা ভোটে দাঁড়ানোর পরপরই তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন বাবুল সুপ্রিয়। সেখানেই তিনি বলেন, ব্যক্তিগত আইনজীবীকে একদা তিনিই উৎসাহিত করেছিলেন রাজনীতিতে আসার জন্য। ততদিনে অবশ্য দল নিয়ে অসন্তুষ্ট বাবুল। কিন্তু নাছোড় বিজেপি বাবুলকে ছাড়তে চাইছিল না পুরোপুরি। প্রিয়াঙ্কার সঙ্গে তাঁর সম্পর্ককে সামনে রেখেই, তারকা প্রচারক হিসেবে বাবুলের নাম তালিকায় রেখেছিল বিজেপি। কিন্তু আগ্রহ দেখাননি বাবুল। তবে, এই না বলার কারণ যে তৃণমূলে যোগদান, একথা ঘুণাক্ষরেও বোঝা যায়নি।

আজ তাঁর বিদায়বেলায় প্রিয়াঙ্কা তাঁদের সেই সম্পর্ককেই তুলে ধরলেন। কিন্তু তাতে কি আদৌ কোনও কাজ হবে? ভবানীপুরে বাবুল পা রাখা মানে, বিজেপির ভোটযাত্রা ফিকে হওয়া, কথা মনে করছেন অনেক রাজনীতিবিদই। বাবুল কি সেই কাজ করবেন? বাবুলের যুক্তি, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের কাউকে লাগে না। তিনি একাই একশো। কিন্তু দল বললে তিনি প্রচারে যাবেন ভবানীপুরে’। অন্যদিকে প্রিয়াঙ্কার আশা, বাবুল সুপ্রিয় আসবেন না। এখন দেখার বাবুল এবং তৃণমূলের সিদ্ধান্ত ঠিক কী হয়?