বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

IPL 2021-এ সর্বোচ্চ রানের শীর্ষে! ধাওয়ানকে ছাপিয়ে কমলা টুপির মালিক কেএল রাহুল

০১:৫০ পিএম, অক্টোবর ২, ২০২১

IPL 2021-এ সর্বোচ্চ রানের শীর্ষে! ধাওয়ানকে ছাপিয়ে কমলা টুপির মালিক কেএল রাহুল

চলতি আইপিএলে ইতিমধ্যেই ৪৫টি ম্যাচ হয়ে গিয়েছে। আর এই ৪৫ ম্যাচের পর সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষস্থানে রয়েছেন তারকা ওপেনার কেএল রাহুল। আইপিএলে তিনি পাঞ্জাব কিংস দলকে নেতৃত্ব দিচ্ছেন। শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেই রান তালিকায় শীর্ষস্থান দখল করে নিয়েছেন তিনি। আরেক তারকা ওপেনার দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ানকে টপকে রাহুলইএখন আইপিএলের কমলা টুপির মালিক।

শুক্রবার দুবাইয়ের স্টেডিয়ামে কেকেআরের বিরুদ্ধে ৬ উইকেটে জয় ছিনিয়ে নেয় রাহুলের নেতৃত্বাধীন পাঞ্জাব। শুরুতে টসে জিতে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রাহুল। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট খুঁইয়ে ১৬৫ রান তুলে ফেলে নাইট ব্রিগেড। জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করেন পাঞ্জাবের দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও কেএল রাহুল। মায়াঙ্ক ৪০ রান করে আউট হলে এরপর ইনিংসের ভার পুরোপুরি নিজের কাঁধে নেন রাহুল। শেষ পর্যন্ত থেকে ৫৫ বলে ৬৭ রানের ইনিংস খেলে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। শেষ ওভারে ৩ বল বাকি থাকতেই এরপর জয়ের রান তুলে নেয় পাঞ্জাব। অন্যদিকে, ৬৭ রানের দুরন্ত ইনিংসের জেরে ধাওয়ানকে পেরিয়ে কমলা টুপি মাথায় ওঠে রাহুলের।

এবার একনজরে দেখে নেওয়া যাক আইপিএল ২০২১-এর কমলা টুপির লড়াইয়ে রয়েছেন কোন কোন তারকা-

১. আইপিএলে ১১টি ম্যাচে ৪৮৯ রান করে কমলা টুপি দখল করেছেন পাঞ্জাব কিংসের অধিনায়ক কেএল রাহুল। ২. ১১ ম্যাচে ৪৫৪ রান করে কমলা টুপির দ্বিতীয় দাবিদার হলেন দিল্লি ক্যাপিটালসের ওপেনার শিখর ধাওয়ান। ৩. আইপিএলে ১১টি ম্যাচে খেলে ৪৩৫ রান করে অরেঞ্জ ক্যাপের দৌঁড়ে তৃতীয় স্থানে রয়েছেন রাজস্থান রয়্যালেসের অধিনায়ক সঞ্জু স্যামসন। ৪. ১১ ম্যাচে ৪৩৫ রান করে লড়াইয়ের চতুর্থ স্থানে রয়েছেন চেন্নাই সুপার কিংসের ওপেনার ফাফ দু প্লেসি। ৫. চেন্নাইয়ের আর এক ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ১১ ম্যাচে ৪০৭ রান করে কমলা টুপির দৌঁড়ে রয়েছেন পাঁচ নম্বর স্থানে।