প্রতারণার নতুন ফাঁদ পেতেছে প্রতারকরা! সতর্ক করল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক
প্রতারণার নতুন ফাঁদ পেতেছে প্রতারকরা! সতর্ক করল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে ব্যাঙ্ক গ্রাহকদের নানা প্রতারণার ফাঁদে পরতে হয়। প্রায়সময়ই একের পর এক নতুন প্রতারনার ফাঁদ তৈরি করে থাকে প্রতারকরা। আর তাদের ফাঁদে পরে গ্রাহকরা নানা সমস্যার মধ্যে পরে থাকেন। আর এই সব বিষয় নিয়ে মাঝে মধ্যেই পিএনবি (PNB) বা পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (Punjab National Bank) পক্ষ থেকে গ্রাহকদের সচেতন হওয়ার কথা জানানো হয়ে থাকে।

উল্লেখ্য মাঝেমধ্যেই গ্রাহকদের কাছে ফোন আসে যে আজই KYC আপডেটের শেষদিন ৷ এছাড়া এই লিঙ্কে ক্লিক করলে দুর্দান্ত উপহার পাবেন৷ আর প্রতারকদের এই সব ফাঁদে পরে গ্রাহকরা। তবে ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয় যে এই সমস্ত লিঙ্কে যেন কোনও ভাবেই গ্রাহকরা ক্লিক না করেন৷

অন্যদিকে আরও কিছু ক্ষেত্রে নজর রাখা উচিত। যেমন অনলাইন পেমেন্টের (Online Payment) ক্ষেত্রে সাবধান থাকা উচিত। এছাড়া OTP, PIN, CVV, UPI PIN ইত্যাদি কখনই কারোর সাথে শেয়ার করা উচিত নয়। এমনকি এটিএম বা ডেবিট কার্ডের তথ্যও কারোর সঙ্গে শেয়ার করা উচিত নয়। অন্যদিকে ফোনের মধ্যে ব্যাঙ্কের কোনো গুরুত্বপূর্ণ তথ্য সেভ করে রাখাও ঠিক নয়। ফোন হ্যাকিং করেও ব্যাঙ্কের তথ্য প্রতারকরা চুরি করে নিতে পারে। তাই ব্যাঙ্ক গ্রাহকদের প্রতি ক্ষেত্রে সাবধানের সাথে থাকা উচিত।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.