শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

এবছর করোনাবিধি মেনেই পালিত হবে পুরীর রথযাত্রা, অংশগ্রহণ করতে পারবেন না কোনও সাধারণ ভক্ত

০৪:৩৫ পিএম, জুন ১০, ২০২১

এবছর করোনাবিধি মেনেই পালিত হবে পুরীর রথযাত্রা, অংশগ্রহণ করতে পারবেন না কোনও সাধারণ ভক্ত

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই নিয়ন্ত্রণে। দেশব্যাপী কড়া বিধিনিষেধ এবং জায়গায়, জায়গায় লকডাউন জারির কারণে, অনেকটাই বাগে এসেছে মারণ করোনা। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হার। পাশাপাশি করোনা মোকাবিলা জোরকদমে চলছে টিকাকরণ। বিশেষজ্ঞদের মতে, করোনার দ্বিতীয় ঢেউ এখন শেষের পথে। তাই এবছর করোনাবিধি মেনেই, পালিত হতে চলেছে শতাব্দীপ্রাচীন পুরীর রথযাত্রা উৎসব।

করোনাবিধি মেনে, পুরীর রথযাত্রা পালিত হলেও, ওড়িশার আর কোথাও রথযাত্রা পালন করা যাবে না বলেও নির্দেশ জারি করেছে রাজ্য সরকার। স্পেশাল রিলিফ কমিশনার প্রদীপ জেনা বৃহস্পতিবার জানিয়েছেন, এবছর পুরীর রথযাত্রা অনুষ্ঠিত হবে। তবে, কোনও ভক্ত এই অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না। যেসব সেবাইতের টিকার দুটি ডোজই নেওয়া আছে, তাঁদেরই কেবল এই অনুষ্ঠানে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন স্পেশাল রিলিফ কমিশনার প্রদীপ জেনা।

https://twitter.com/ANI/status/1402910562535698432

তিনি আরও জানিয়েছেন যে, রথযাত্রার সময় পুরীজুড়ে কার্ফু জারি থাকবে। রথযাত্রার সরাসরি সম্প্রচারের ফিড সংবাদমাধ্যমগুলোকে পাঠিয়ে দেওয়া হবে। উল্লেখ্য, ২০২০ সালে, করোনা পরিস্থিতির কারণেই এই রথযাত্রা উৎসব বন্ধ ছিল। ওই বছরেই সুপ্রিম কোর্ট রথযাত্রা পালনের জন্য বেশ কয়েকটি নির্দেশিকা জারি করেছিল। সেই নির্দেশিকা মেনেই, এবছর রথযাত্রা পালন করা হচ্ছে বলেও জানিয়েছেন প্রদীপ জেনা।