দেশ

“মোদির জন্য প্রতিবেশী রাষ্ট্রগুলির সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ধ্বংস হয়েছে”, সরব রাহুল গান্ধী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমস্ত প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে বন্ধুত্ব ধ্বংস করে দিয়েছে। টুইট ফের মোদির বিরুদ্ধে সরব রাহুল গান্ধী। বুধবার একটি টুইট করে তিনি জানান, কোনো বন্ধু প্রতিবেশী ছাড়া বসবাস করা অত্যন্ত বিপজ্জনক।

প্রতিবেশী রাষ্ট্রগুলি সঙ্গে ভারতের সম্পর্ক ক্রমশ খারাপ হচ্ছে। আর এই পুরো পরিস্থিতির জন্য কার্যত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে আঙুল তুলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বুধবার একটি টুইটে তিনি লেখেন, প্রতিবেশী দেশগুলির সঙ্গে কংগ্রেস দশকের পর দশক ধরে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলেছিল। মোদি সেই সম্পর্ক ধ্বংস করেছেন। কোন বন্ধু প্রতিবেশী ছাড়া বসবাস করাটা অত্যন্ত বিপদজনক।

তিনি আরো বলেন, মোদি সরকারের একের পর এক অবিবেচক সিদ্ধান্তের ফল ভুগতে দেশকে। সম্পত্তির বেসরকারিকরণ করছেন তিনি।

প্রসঙ্গত, নেপালের সঙ্গে দীর্ঘ কয়েক দশকে সু-সম্পর্কে চিড় ধরেছে। এমনকি সম্প্রতি শোনা যাচ্ছে বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক করেছে চীন যা ভারতের জন্য অত্যন্ত চিন্তার বিষয়। বিদেশনীতির পাশাপাশি দেশের করোনা পরিস্থিতি এবং বেকারত্ব নিয়ে মোদি সরকারের তীব্র সমালোচনা করেন রাহুল গান্ধী। তিনি বলেন, দেশের যুবসমাজ চাকরি চায়ছে। কিন্তু সেই বিষয়ে কোনো উদ্যোগ নিচ্ছেন না প্রধানমন্ত্রী। দেশের একের পর এক সম্পত্তি বিক্রি করে দেওয়া হচ্ছে। এতে মোদি ঘনিষ্ঠ কয়েকজন মুষ্ঠিমেয় লোকজনের লাভ হচ্ছে। কৃষিবিলের তীব্র সমালোচনা করে তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনের সময় কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্য ধার্য করার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু ২০২০ সালে নতুন বিল এনে নিজের অবস্থান থেকে আমূল সরে গেলেন তিনি। প্রধানমন্ত্রীর আসল উদ্দেশ্য কী, তা নিয়েও প্রশ্ন তোলেন রাহুল গান্ধী।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button