শখ পাইলট হওয়ার! শুনেই ৯ বছরের এই ছেলেকে এরোপ্লেন ট্যুর করালেন স্বয়ং রাহুল গান্ধী!

শখ পাইলট হওয়ার! শুনেই ৯ বছরের এই ছেলেকে এরোপ্লেন ট্যুর করালেন স্বয়ং রাহুল গান্ধী! / Image Source- Screengrab from Video Instagrammed By @rahulgandhi
শখ পাইলট হওয়ার! শুনেই ৯ বছরের এই ছেলেকে এরোপ্লেন ট্যুর করালেন স্বয়ং রাহুল গান্ধী! / Image Source- Screengrab from Video Instagrammed By @rahulgandhi

দেশ জুড়ে বিভিন্ন জেলায় চলছে বিধানসভা নির্বাচন। এর মাঝেই মাস দেড়েক আগে ভোটের প্রচারে কেরলে গিয়ে মৎস্যজীবীদের সঙ্গে সমুদ্রে সাঁতার কেটেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। দিক্ষিণের এক স্কুলছাত্রীর সঙ্গে চ্যালেঞ্জ নিয়ে ডনবৈঠকও দিয়েছিলেন। ফের আরেকবার খবরের শিরোনামে উঠে এলেন কংগ্রেস নেতা। সম্প্রতি নয় বছরের ছোট্ট একটি ছেলেকে ভবিষ্যতের স্বপ্ন পূরণের পথে এক ধাপ দিলেন তিনি। যে ভিডিও এখন রীতিমতো ভাইরাল নেটমাধ্যমে।

সম্প্রতি, ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন এই রাজনীতিবিদ। সেখানেই দেখা যাচ্ছে, অদ্বৈত নামে ৯ বছরের একটি ছেলের পাইলট হওয়ার স্বপ্নে ইন্ধন যোগাচ্ছেন রাহুল গান্ধী। শেয়ার করা ভিডিওটির ক্যাপশনে লেখা, “কোনও স্বপ্ন খুব বেশি বড় নয়। আমরা অদ্বৈতের স্বপ্নকে সত্যি করে তোলার জন্য প্রথম পদক্ষেপ নিয়েছি। এখন আমাদের দায়িত্ব একটি সমাজ এবং একটি পরিকাঠামো তৈরি করা যা প্রত্যেককের ইচ্ছেকে ওড়ার সুযোগ করে দেবে।” প্রসঙ্গত, প্রচারের কাজে সম্প্রতি কেরালার কান্নুর জেলার ইরিটিতে গিয়েছিলেন রাহুল। সেখানেই ছেলেটির সঙ্গে তাঁর পরিচয় হয়।

কিন্তু ছেলেটির জন্য কী এমন করলেন রাহুল? যা দেখে নেটদুনিয়ায় জয়জয়কার? সেই ভিডিওতে দেখা যাচ্ছে, অদ্বৈতের সঙ্গে কথা বলার সময় সে ভবিষ্যতে পাইলট হওয়ার ইচ্ছে প্রকাশ করে। কারণ, সে উড়তে ভালোবাসে। তা শুনেই কংগ্রেস নেতা তাকে পরদিন দেখা করতে বলেন। অদ্বৈতকে বিমানের ককপিটে বসিয়ে ঘোরানোর ব্যবস্থাও করেন তিনি। পাশাপাশি বিমানটি উড়ানোর প্রক্রিয়া সম্পর্কে ছেলেটির কাছে নানা ব্যাখ্যাও দেন পাইলট৷ তা বেশ মনোযোগের সঙ্গেই শোনে ছেলেটি।

রাহুল গান্ধীর শেয়ার করা এই ভিডিওটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে উঠেছে। ২ লাখের কাছাকাছি মানুষ দেখেও ফেলেছেন তা। পাশাপাশি এই মানবিক উদ্যোগের জন্য রাহুল গান্ধীর প্রশংসা করতেও ভোলেননি নেটিজেনরা। তাঁকে কুর্নিশও জানিয়েছেন বেশ কিছু মানুষ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.