মৎস্যজীবীদের পরিশ্রম দেখতে একি করলেন রাহুল গান্ধী! রইলো ভিডিও

মৎস্যজীবীদের পরিশ্রম দেখতে একি করলেন রাহুল গান্ধী! রইলো ভিডিও
মৎস্যজীবীদের পরিশ্রম দেখতে একি করলেন রাহুল গান্ধী! রইলো ভিডিও / ছবি সৌজন্যেঃ Screengrab from Video Instagrammed By @rahulgandhi

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে কেরল সফরে গেছেন রাহুল গান্ধী। সেখানে মৎস্যজীবীদের কাজ ও পরিশ্রম দেখে বিচলিত হয়ে ওঠেন তিনি। আর তাদের মাঝে নিজেও মৎস্যজীবী হয়ে ওঠেন। তিনি সেখানকার মৎস্যজীবীদের জীবনযাপন সম্পর্কে অবগত হন। তাদের থেকে নানা কথাও শোনেন।

আর এরই মাঝে কেরলের ভাদি সমুদ্রতটে মৎস্যজীবীদের জাল টেনে ধরেন তিনি। প্রসঙ্গত কেরল সরকার মার্কিন সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ। আর সেকারণেই মৎস্যজীবীদের রুজিরোজগারে সমস্যা দেখা দিয়েছে। তা দেখার জন্যই কেরলে উপস্থিত হয়েছেন রাহুল গান্ধী।

তিনি কেরলের ভাদি সমুদ্রতট ঘুরে দেখেন। এছাড়া মৎস্যজীবীরা মাছ ধরার জন্য প্রস্তুতি, জলে জাল ফেলা ইত্যাদি সবকিছু সামনে থেকে দেখেন। এমনকি তিনি মৎস্যজীবীদের কাজ ও পরিশ্রমকে শ্রদ্ধা জানিয়ে তাদের পরিশ্রম নিজের চোখে দেখতে মাঝ সমুদ্রে ঝাঁপ দেন। এবং গভীর সমুদ্রে মাছ চাষ কতটা ঝুঁকিপূর্ণ তা নিজে অনুভব করেন। সম্প্রতি তিনি তাঁর ইন্সটাগ্রাম হ্যান্ডেলে কেরলের মৎস্যজীবীদের সাথে থাকা একটি ভিডিও ও একগুচ্ছ ছবি আপলোড করেছেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.