‘মন কি বাত’-এ অনর্থক কথা বলে করোনার বিরুদ্ধে লড়াই সম্ভব নয়! মোদীকে তীব্র কটাক্ষ রাহুল গান্ধীর

'মন কি বাত'-এ অনর্থক কথা বলে করোনার বিরুদ্ধে লড়াই সম্ভব নয়! মোদীকে তীব্র কটাক্ষ রাহুল গান্ধীর
'মন কি বাত'-এ অনর্থক কথা বলে করোনার বিরুদ্ধে লড়াই সম্ভব নয়! মোদীকে তীব্র কটাক্ষ রাহুল গান্ধীর

আজ, রবিবার মোদী সরকারের ৭ বছর পূর্ণ হল। আর এদিনই ৭৭তম পর্বে পা দিল প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠান। আজ সকালে সেই অনুষ্ঠানে সরকারের ৭ বছর পূর্তির কথা বলার পাশাপাশি দেশের করোনা যোদ্ধাদের বিশেষ ভাবে প্রশংসা জানান নরেন্দ্র মোদী। তাঁদের লড়াইকে কুর্নিশও জানান তিনি। তবে তারপরই প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষে বিঁধলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ট্যুইটারে মোদীর ‘মন কি বাত’-এ বলা কথাগুলিকে ‘অনর্থক’ বলেও দাবী করেন তিনি।

এদিন ট্যুইটারে ‘মন কি বাত’-এর ৭৭ তম পর্ব টেনে হিন্দিতে রাহুল লেখেন, “করোনার সঙ্গে লড়তে হলে সঠিক ইচ্ছা, নীতি ও প্রতিজ্ঞার প্রয়োজন। মাসে একবার অনর্থক কথা বলে নয়।” অর্থাৎ এদিন মোদীর বলা কথাগুলিকে ‘অনর্থক’ বলে দাবী করে করোনার বিরুদ্ধে সঠিকভাবে লড়াই করার কথা তুলে ধরেন তিনি। বরাবরের মতোই এবারও করোনা মোকাবিলায় মোদী সরকারকে তীব্র কটাক্ষে বিঁধতে ছাড়লেন না রাহুল।

উল্লেখ্য, এর আগেও একইভাবে সোশ্যাল মিডিয়ায় মোদী সরকারের সমালোচনা করেছেন কংগ্রেস নেতা। গত শুক্রবারও করোনার টিকাকরণের পরিকল্পনার ব্যর্থতা নিয়ে অভিযোগ তোলেন রাহুল। তিনি জানার টিকাকরণের পরিকল্পনার অভাবেই করোনার দ্বিতীয় ঢেউয়ে এভাবে বিপর্যস্ত হয়েছে দেশ। এছাড়াও রাহুলের অভিযোগ, করোনার মৃত্যুর সঠিক তথ্য দিচ্ছে না সরকার। কেন্দ্র যদি তাৎক্ষণিকভাবে ব্যবস্থা না নেয় তবে ভাইরাসটি আরও দ্রুত ছড়িয়ে পড়বে।

প্রসঙ্গত, এদিন ‘মন কি বাত’ অনুষ্ঠানে সরকারের ৭ বছর পূর্তিতে ‘সব কা সাথ, সব কা বিকাশ’-এর কথা স্মরণ করিয়ে দেন মোদী। পাশাপাশি করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত দেশের পরিস্থিতির কথা তুলে তিনি বলেন, করোনা আবহে এখন সাধারণ মানুষের ধ্যর্য পরীক্ষা হচ্ছে৷ তবে এই সময় দ্রুত কেটে যাবে বলে আশ্বস্তও করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে দেশের ডাক্তার, নার্স এবং প্রথমসারির যোদ্ধাদের লড়াইকে কুর্নিশ জানান তিনি। দেশের এই কঠিন পরিস্থিতিতেও করোনা ভাইরাসের বিরুদ্ধে যেভাবে লড়াই চালিয়ে যাচ্ছেন করোনা যোদ্ধারা, সেজন্য তাঁদের ধন্যবাদও জানান মোদী।