রাজনীতিরাজ্য

সরল হয়নি সমীকরণ, নবান্ন অভিযানে অনুপস্থিত রাহুল সিনহা

নিজস্ব সংবাদদাতাঃ বিজেপির নবান্ন অভিযান প্রথম সারির সব নেতাদের চোখে পড়লেও গতকাল দেখা মেলেনি রাহুল সিনহার। সেদিন কার্যত ঘর বন্দী ছিলেন তিনি। কেন্দ্রীয় কমিটির সম্পাদক পদ থেকে তার নাম বাদ যাওয়ার পর গতকালের অভিযানে তিনি উপস্থিত থাকবেন কিনা তা নিয়ে শুরু হয়েছিল জল্পনার। শেষ পর্যন্ত বিজেপির এই অভিযান থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন রাহুল সিনহা।

গতকাল দলের যুব মোর্চার তরফ থেকে নবান্ন অভিযানকে সফল করতে পথে নেমে ছিলেন দিলীপ ঘোষ, মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়, লকেট চট্টোপাধ্যায় সহ একাধিক সামনের সারির নেতা নেত্রীরা। শহরের বিভিন্ন প্রান্তে হাজির ছিলেন তারা। বিজেপি নেতারা অবশ্য ভেবেছিলেন একসময় যুব মোর্চার রাজ্য সভাপতি রাহুল বাবু ঠিক এই অভিযানে যোগ দেবেন। কিন্তু সেইসব মুছতে জল্পনার অবসান ঘটিয়ে বিজেপির অভিযান কেন এমনকি কাল বিজেপি রাজ্য সদর দফতরেও যাননি তিনি।

এদিকে সূত্রের খবর দলের শীর্ষ নেতারা রাহুল সিনহা কে গতকালের অভিযানে যোগ দিতে বললেও সে বিষয়ে কোনো সদুত্তর দেননি এই বিজেপি নেতা। বরং মিছিলে না গিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছেন তিনি।

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে বিজেপির কেন্দ্রীয় কমিটির সদস্যদের নাম প্রকাশের তালিকা থেকে বাদ দিয়েছে রাহুল সিনহার নাম। এরপর অভিমান শোনা গিয়েছে তার গলায়। ঘটনা দশ থেকে বারো দিন পর তিনি তার ভবিষ্যৎ কর্মপন্থা জানাবেন বলে জানিয়েছিলেন এক ভিডিও বার্তায়। তবে এর পরই তড়িঘড়ি তার ডাক পড়ে দিল্লিতে। সেখানে তিনি জেপি নাড্ডা সহ অরবিন্দ মেননের সঙ্গে বৈঠকে যোগ দেন। কিন্তু বৈঠকের পরেও যে সমীকরণ খুব একটা সরল হয়নি তা বলার অপেক্ষা রাখে না।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button