শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সুখবর! উচ্চমাধ্যমিক পাশে রেলে চাকরির সুযোগ, কোন পদে, কিভাবে আবেদন করবেন?

০২:১৯ পিএম, নভেম্বর ১১, ২০২১

সুখবর! উচ্চমাধ্যমিক পাশে রেলে চাকরির সুযোগ, কোন পদে, কিভাবে আবেদন করবেন?
বংনিউজ২৪x৭ ডেস্কঃ ছেলে হোক বা মেয়ে বর্তমানে পড়াশোনার পর চাকরির দিকে ঝোঁকেন সকলেই। আর সরকারি চাকরি হলে তো আর কোনও প্রশ্নই আসেনা। তবে গত দু বছর ধরে করোনার প্রকপের ফলে বাড়ছে বেকারত্ত্বের সংখ্যা। সেইভাবে সরকারি পদে সেইভাবে নিয়োগ হচ্ছে না। তবে আসতে আসতে পরিস্থিতি স্বাভাবিকের দিকে। তাই সুযোগ দিচ্ছে রেল। সম্প্রতি পূর্ব রেলের (Eastern Railway) তরফ থেকে চাকরির একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে স্পোর্টস কোটায় গ্রুপ সি বিভাগে কর্মী নিয়োগ হবে। চাকরি প্রার্থীরা স্পোর্টস কোটায় আবেদন করতে পারবেন। তবে যেহেতু স্পোর্টস কোটায় কর্মী নিয়োগ হবে সেক্ষেত্রে আগ্রহীদের ব্যাটমিন্টন, ক্রিকেট, জিমন্যাস্টিক, ওয়াটার পোলো, বাস্কেটবল, কবাডি, সাঁতার, শুটিংয়ের মধ্যে যেকোনও একটিতে দক্ষ হতে হবে। পাশাপাশি গ্রুপ সি লেভেল-২ এবং গ্রুপ সি লেভেল-৩ পদে আবেদন করতে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে আর গ্রুপ সি লেভেল-৪ এবং গ্রুপ সি লেভেল-৫ পদে নিয়োগের ক্ষেত্রে স্নাতক পাস হতে হবে।

এছাড়াও আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ২৫ এর মধ্যে। আগামী ১২ নভেম্বর থেকে শুরু হবে আবেদন প্রক্রিয়া এবং শেষ তারিখ ১১ ডিসেম্বর ২০২১। আবেদন সংক্রান্ত যে কোন তথ্যের জন্য আবেদনকারীরা রেলওয়ের অফিশিয়াল ওয়েবসাইট https://er.indianrailways.gov.in এখানে ক্লিক করে সমস্ত তথ্য জেনে নিতে পারেন।