বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

কলকাতায় বৃষ্টি শুরু! কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলি ভিজতে চলেছে বৃষ্টিতে

০১:২৪ পিএম, মে ২৪, ২০২১

কলকাতায় বৃষ্টি শুরু! কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলি ভিজতে চলেছে বৃষ্টিতে

গত শনিবারই উত্তর আন্দামান সাগর ও পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। আগামী ৭২ ঘণ্টায় যা শক্তিসঞ্চয় করে কথা মতোই তা পরিণত হয়েছে ঘূর্ণিঝড় ইয়াসে। আগামী, ২৬ মে বুধবার নাগাদ বাংলা ও ওড়িশা, এই দুই রাজ্যের উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে ইয়াসের। সঙ্গে থাকবে প্রবল বৃষ্টি। হাওয়ার গতিবেগ থাকবে ঘন্টা প্রতি ৭০ কিলোমিটার।

তবে তার আগেই আজ, সোমবার, বৃষ্টি শুরু হল কলকাতায়। আর কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা ভিজতে চলেছে বৃষ্টিতে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের ৭ টি জেলায় হতে পারে ঝড়-বৃষ্টি। আগামী ১ ঘণ্টার মধ্যেই কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুর জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জানাল আবহাওয়া দপ্তর।

যদিও আবহাওয়া অফিস সূত্রে এও জানা গিয়েছে, এর ওপর বঙ্গোপসাগরের ওপর তৈরি হওয়া ঘূর্ণিঝড়ে তেমন কোনও প্রভাব নেই। দক্ষিণবঙ্গের একাধিক এলাকায় স্থানীয় নিম্নচাপ শুরু হওয়াতেই এই বর্ষণ। তবে এও জানা গিয়েছে, মঙ্গলবার থেকেই রাজ্যে ঘূর্ণিঝড়ের প্রভাব দেখা যাবে৷ ২৭ মে উত্তর ও দক্ষিণবঙ্গে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।