শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আবারও নিম্নচাপ! দক্ষিণবঙ্গে বাড়তে পারে জলযন্ত্রণা, কলকাতা-সহ একাধিক জেলায় ভারি বৃষ্টির সতর্কতা জারি

১২:০৪ পিএম, আগস্ট ৪, ২০২১

আবারও নিম্নচাপ! দক্ষিণবঙ্গে বাড়তে পারে জলযন্ত্রণা, কলকাতা-সহ একাধিক জেলায় ভারি বৃষ্টির সতর্কতা জারি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ সকাল থেকেই আকাশের মুখভার, দফায় দফায় বৃষ্টি হয়ে চলেছে বিভিন্ন জেলায়। উদ্বেগ বাড়িয়ে, উত্তর বঙ্গোপসাগরে সক্রিয় হয়েছে ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখা। এর জেরে বুধবার ও বৃহস্পতিবার রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। কাজেই আবারও বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্যের বিভিন্ন জেলা।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজ কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বৃষ্টি হতে পারে উপকূলবর্তী তিন জেলা, দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে।

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। এদিকে আগের নিম্নচাপের বৃষ্টিতে, জমা জল এখনও নামেনি দক্ষিণবঙ্গের আকাধিক জেলায়। আবার তারই মধ্যে নতুন করে বৃষ্টির সম্ভবনা ফের উদ্বেগ আরও বাড়িয়ে তুলেছে।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজও বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। শহরে সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ, ন্যূনতম ৭৬ শতাংশ।